বিজ্ঞাপন

‘বিএনপি-জামায়াত পাকিস্তানি বাহিনীর চেয়েও হিংস্র হয়ে গেছে’

November 14, 2023 | 5:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-জামায়াত পাকিস্তানি বাহিনীর চেয়েও হিংস্র হয়ে গেছে। পাকিস্তানিরা গুলি করে মানুষ হত্যা করেছে; কিন্তু আগুন দিয়ে মানুষকে এভাবে পুড়িয়ে মারেনি।

বিজ্ঞাপন

অবরোধে অগ্নিদগ্ধদের দেখতে মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুর ২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে যান তথ্যমন্ত্রী। এসময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি জামায়াতের নির্মমতা, নিষ্ঠুরতা ও তাদের অগ্নিসন্ত্রাসের কারণে খেটে খাওয়া মানুষ হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে। তারা ২০১৩/১৪ সালের কায়দায় আবারও মানুষের ওপর, যানবাহনের উপর পেট্রোল বোমা নিক্ষেপ করছে। তাদের এসব কর্মকাণ্ডের হিংস্রতা, নির্মমতা শব্দে দিয়ে ব্যাখ্যা করা কঠিন।

বিএনপি জামায়াতের কাছে আমার প্রশ্ন, সাধারণ মানুষের কি অপরাধ? তারা কেন হিংস্রতার শিকার হল? এভাবে রাজনীতির দাবিদাওয়ার জন্য, দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত তাদের চেয়ারপার্সনের মুক্তির জন্য। ভারপ্রাপ্ত চেয়ারপার্সনের জন্য, তথাকথিত তত্ত্বাবধায়ক সরকারের দাবি এগুলোর জন্য সাধারণ মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ কেউ কল্পনাও করতে পারে না।

বিজ্ঞাপন

তিনি বলেন, পৃথিবীর কোথাও রাজনৈতিক দাবি দাওয়ার জন্য এভাবে মানুষ পুড়িয়ে হত্যা করা হয় না। এরা পাকিস্তানি বাহিনীর চেয়েও হিংস্র হয়ে গেছে। পাকিস্তানিরা গুলি করে মানুষ হত্যা করেছে কিন্তু আগুন দিয়ে এভাবে মানুষকে পুড়িয়ে মারেনি।

তথ্যমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে হাসপাতালের বিছানায় কাতরানো এসব দগ্ধ রোগীদের দেখতে ও চিকিৎসার খোঁজখবর নিতে পাঠানো হয়েছে। তাদের সমস্ত চিকিৎসা ব্যয় সরকারের পক্ষ থেকে বহন করা হচ্ছে। দলের পক্ষ থেকেও এদেরকে সহায়তা করা হবে।

সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, তাদের (বিএনপি-জামায়াত) কানে এদের আর্তনাদ পৌঁছায় না, তাদের কাছে আপনারা এদের কান্না পৌঁছে দেবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন