বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের ‘সোনালি প্রজন্মের’ এটিই শেষ নয়: উইলিয়ামসন

November 16, 2023 | 9:54 am

স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডের গায়ে ‘সেমিফাইনালের দল’ তকমাটা লেগেছে অনেক আগেই। শেষ দুইবার সেই গেরো কাটিয়ে ফাইনালে উঠলেও শিরোপা উঁচিয়ে ধরা হয়নি কিউইদের। এবারও ভারতের বিপক্ষে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিলেন কেইন উইলিয়ামসনরা। ম্যাচ শেষে কিউই অধিনায়ক বলছেন, নিউজিল্যান্ড দলের ‘সোনালি প্রজন্মের’ এটিই শেষ নয়, সামনের বিশ্বকাপগুলোতে নিজেদের ইতিহাস নতুন করেই লিখবেন তারা।

বিজ্ঞাপন

গ্রুপ পর্বে প্রথম চার ম্যাচের জয়ে সেমির পথে সবার আগেই ছিল কিউইরা। পরে টানা চার হারে শঙ্কা জেগেছিল বাদ পড়ার। শেষ পর্যন্ত চতুর্থ হয়ে সেমির টিকেট কাটে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের স্কোয়াড বিশ্বকাপের অন্যতম বয়স্ক স্কোয়াড, হয়ত কিউইদের ইতিহাসের অন্যতম সেরা দলও। মাত্র দুইজন ক্রিকেটার আছেন ২৮ বছরের কম বয়সী। সবচেয়ে বেশি বয়সী ক্রিকেটার আছেন দুইজন, বয়স ৩৪ এর কাছাকাছি। আগামী বিশ্বকাপে এই দলটাই অনেক পরিণত হয়েই মাঠে নামবে।

উইলিয়ামসন বলছেন, নিউজিল্যান্ডের সোনালি প্রজন্মের সামনে আরও ভালো কিছু অপেক্ষা করছে, ‘আমরা এটা আশা করতেই পারি যে আমাদের তরুণ ক্রিকেটাররা নিজেদের পারফরম্যান্স এভাবেই ধরে রাখবে। অনেক নতুন ক্রিকেটারও আসবে ভবিষ্যতে। গত এক মাসে আমরা দেখেছি আমাদের ক্রিকেটাররা কততা ভালো পারফর্ম করতে পারে। অবশ্যই এটা আমাদের জন্য ভালো লক্ষন। আমাদের সোনালি প্রজন্মের এটাই শেষ নয়। হয়ত আমরা অল্প ব্যবধানে হারতে পাড়ি, কিন্তু দিনশেষে নিজের উন্নতিটাই আসল। আমরা আরও এইগ্যে যেতে চেয়েছিলাম এবারের বিশ্বকাপে, কিন্তু দুঃখের বিষয় সেটা আর হয়নি।‘

মুম্বাইয়ের পিচ নিয়ে বেশ আলোচনা হয়েছে ম্যাচের আগে। শেষ মুহূর্তে পিচ বদলে ফেলা নিয়ে সমালোচনায় মুখেও পড়তে হয়েছে আইসিসিকে। উইলিয়ামসনের অবশ্য পিচ নিয়ে তেমন আপত্তি নেই, ‘পিচ ব্যবহার করা ছিল। তবে উইকেট কিন্তু অনেক ভালো আচরণই করেছে। ফ্লাডলাইটের নিচে ব্যাট করা কঠিন হবে এটা আগেই জানা ছিল। টসে জিতলে আমরাও ব্যাটিং নিতাম। টসের উপরে তো কারো হাত নেই তাইনা? ভারত সুযোগের সদ্ব্যবহার করেছে। টসটাই সবকিছু নয়। আমরাও নিজেদের সেরাটা দিয়েছি, কিন্তু শেষ পর্যন্ত দিনটা আমাদের হয়নি।‘

বিজ্ঞাপন

২০২৭ বিশ্বকাপে উইলিয়ামসনের আক্ষেপ মিটবে কিনা, সেই অপেক্ষাতেই হয়ত থাকতে হবে কিউই সমর্থকদের।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন