বিজ্ঞাপন

তামিম ক্রিকেটে ফিরবেন বিপিএলে, তারপর জাতীয় দলে ফেরার সিদ্ধান্ত

November 27, 2023 | 6:08 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে ক্রিকেটে ফিরবেন তামিম ইকবাল। জাতীয় দলে ফেরার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন বিপিএলের পর। বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপনের সঙ্গে বৈঠক শেষে একথা বলেছেন তামিম।

বিজ্ঞাপন

আজ সোমবার (২৭ নভেম্বর) দুপুরে বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপনের সঙ্গে বৈঠক করেন তামিম। সেই বৈঠক শেষে পাপন অবশ্য আগেই  জানিয়ে দিয়েছিলেন, বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরবেন তামিম। পরে সংবাদ সম্মেলন করে তামিম সেই কথাটাই জানিয়েছেন।

শেষ মুহূর্তে বিশ্বকাপ দল থেকে বাদ পরেছিলেন তামিম। তার আগে এবং পরে তাকে নিয়ে কম জলঘোলা হয়নি। বিশ্বকাপের আড়াই মাস আগেও ওয়ানডে দলের অধিনায়ক ছিলেন তামিম। তাকে শেষ মুহূর্তে বিশ্বকাপ দল থেকে বাদ পরাটা সমালোচনার জন্ম দেয়। বাংলাদেশ বিশ্বকাপে চরম বাজে পারফর্ম করলে সেটা আরও বাড়ে।

এদিকে, বিশ্বকাপ দলে জায়গা না হওয়ার পর থেকেই ক্রিকেটের বাইরে তামিম। ফলে তার ক্রিকেটে ফেরা এবং জাতীয় দলে ফেরা নিয়ে নানান আলোচান শোনা যাচ্ছিল। আজ তার পরিস্কার একটা ধারনা পাওয়া গেল।

বিজ্ঞাপন

তামিমের সঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, তামিম আজ অনেক কথা বলে গেছেন। কিন্তু যেহেতু সামনে জাতীয় সংসদ নির্বাচন ফলে এখনই সেসব নিয়ে কাজ করা সম্ভব নয়। নির্বাচনের পরেই বিপিএল অনুষ্ঠিত হওয়ার কথা। সেই সময় ক্রিকেটের সবাই একত্রে থাকবেন। তখন আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া যাবে, তামিমকে তিনি এটাই বলেছেন। তামিমও সেই কথায় দ্বিমত করেননি।

আজ সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘আমার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে একটা সিদ্ধান্ত আমি নিয়েছিলাম। এটা আমার মুখে বলার দরকার নেই। আপনারা কম বেশি সবাই এটা বুঝতে পারেন। আমার অপেক্ষা ছিলো আমি ক্রিকেট বোর্ডের সাথে মিটিং করবো আনুষ্ঠানিক ভাবে। আজকে যখন আমার প্রেসিডেন্টের সাথে মিটিং হয়। আমি অনেক কিছু নিয়ে আলাপ করেছি। আমার কি কি সমস্যা, কি কি হয়েছে বা কি কি না হয়েছে। যাই হোক একটা ওপেন আলোচনা ছিলো। ওনারও অনেক কিছু শেয়ার করার ছিলো। সেগুলো তিনি শেয়ার করেছে। আমি ওনাকে বলেছি আমি কি চাই। তারপর উনি বললেন, ওনার নির্বাচন সামনে, ওনার ব্যস্ততা আছে। উনি ওনার প্রেস কনফারেন্সেও একই ধরনের কথা বলেছেন। জানুয়ারি পর্যন্ত আমাকে বলেছেন একটু থামতে, তারপর দেখা যাক কি হয়।’

‘আমি দেশের বাইরে ছিলাম বেশ কয়েকদিন, এই মিটিং তাই হয়নি। মিটিংটা হওয়ার কথা ছিলো কয়েকটা দিন আগে। বিশেষ করে গতকাল হওয়ার কথা ছিলো। কিন্তু নমিনেশনের কারণে আজকে শিফট হয়েছে। কালকে প্রথম টেস্ট শুরু হচ্ছে। দুর্ভাগ্যবশত টাইমিংটা এমন হয়ে গেছে। আজকে মিটিংয়ের পর স্টেটমেন্ট আসা উচিত। খেলার একদিন আগে হচ্ছে, বাংলাদেশ ক্রিকেট দলের জন্য ও আমার জন্য এটা খুব গুরুত্বপূর্ণ। এর কোন ইমপ্যাক্ট যে খেলায় না পড়ে।’-যোগ করেন তামিম।

বিজ্ঞাপন

জানা গেছে, বিসিবি সভাপতিকে বেশ কিছু শর্ত দিয়েছেন তামিম। সেসব নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত কী হবে সেটা জানা যাবে বিপিএলের পরেই, ‘আমি হয়তোবা বিপিএল থেকেই আমার খেলাটা শুরু করবো। আমি শিউর এরপর আমরা এই ব্যাপারে পরিষ্কার ধারনা পেয়ে যাবেন। আমি কোন সময়ই সময় ক্ষেপণ করতে চাই না। আমি আমার সিদ্ধান্ত বোর্ড সভাপতিকে জানিয়েছি, আমি কি করতে চাই। যেহেতু ওনারা আমাকে একটা জিনিস বলেছেন, এই কারণে বিপিএল পর্যন্ত অপেক্ষা করতে পারি।’

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন