বিজ্ঞাপন

রংপুর সদরে জি এম কাদের, রাঙ্গাঁর আসনে ভাতিজা শাহরিয়ার

November 27, 2023 | 10:01 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে এক সময়ের দলটির নীতি-নির্ধারণী ফোরামের আধিপত্য বিস্তারকারী বহিষ্কৃত মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁকে। তার আসন গঙ্গাচড়ায় (রংপুর-১) এবার মনোনয়ন দেওয়া হয়েছে দলের চেয়ারম্যান জি এম কাদেরের ভাতিজা সাবেক এমপি আসিফ শাহরিয়ারকে। তাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটে দাঁড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়েছেন রাঙ্গাঁ।

বিজ্ঞাপন

এদিকে রংপুর-৩ (সদর) আসনে বর্তমান সংসদ সদস্য এরশাদপুত্র সাদ এরশাদকে বাদ দিয়ে সেখানে মনোনয়ন দেওয়া হয়েছে পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে।

এ ছাড়া রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে আনিছুল ইসলাম মণ্ডল, রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) মোস্তফা সেলিম বেঙ্গল, রংপুর-৫ (মিঠাপুকুর) আনিসুর রহমান আনিস ও রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে নূরে আলম যাদু মিয়াকে মনোনয়ন দেওয়া হয়েছে।

সোমবার (২৭ নভেম্বর) বিকেল সাড়ে ৫টায় চূড়ান্ত তালিকা প্রকাশ করেন জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু।

বিজ্ঞাপন

জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এবং চেয়ারম্যান জি এম কাদেরের দ্বন্দ্ব শুরুর পর রওশন এরশাদের পক্ষ নিয়ে আলোচনায় আসেন মসিউর রহমান রাঙ্গাঁ। এর রেশ ধরে গতবছর ১৪ সেপ্টেম্বর রাঙ্গাঁকে দলের সব পদ থেকে অব্যাহতি দেন জি এম কাদের। এবারের নির্বাচনে রওশন এরশাদ দলীয় মনোনয়ন চেয়েছেন ৩ জনের জন্য। সেখানেও রাঙ্গাঁর নাম নেই।

এ বিষয়ে মশিউর রহমান রাঙ্গাঁ বলেন, ‘আমি তিনবারের সংসদ সদস্য ছিলাম, এবারও নির্বাচন করব। আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করব।’

২০০১ সালে রংপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ২০১৪ সালের দশম সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়নে তিনি একই আসন থেকে ফের এমপি নির্বাচিত হয়েছিলেন। সে সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২০১৮ সালে একই আসন থেকে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন রাঙ্গাঁ।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন