বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস ট্রফি সরতে পারে পাকিস্তান থেকে

November 28, 2023 | 3:42 pm

স্পোর্টস ডেস্ক

২০২৩ এশিয়া কাপ হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হয়েছে পাকিস্তান ও শ্রীলংকায়। ২০২৫ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। ভারত-পাকিস্তান রাজনৈতিক বৈরিতায় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) আবারও পড়তে হচ্ছে বিপদে।। সংবাদ সংস্থা পিটিআই’র বরাত দিয়ে একাধিক ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ২০২৩ এশিয়া কাপের মতো ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতেও ভারত সরকার পাকিস্তানে দল পাঠাতে অস্বীকৃতি জানাতে পারে।

বিজ্ঞাপন

আইসিসির ক্যালেন্ডার অনুযায়ী আগামী দুই বছরে সাদা বলের ফরম্যাটে দুটি বড় টুর্নামেন্ট আয়োজিত হবে। ২০২৪-এ রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যা ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ এবং মার্কিন যুক্তরাষ্ট্র যৌথভাবে আয়োজন করবে। এরপর ২০২৫ সালে আয়োজিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। আট দলের অংশগ্রহণে যেটি এককভাবে আয়োজন করার কথা পাকিস্তানের। কিন্তু হঠাৎ করেই ভিন্ন দিকে মোড় নিচ্ছে পরিস্থিতি। পাকিস্তান থেকে সরতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর।

এই শঙ্কা থেকে আগেভাগে আইসিসির কাছে ক্ষতিপূরণের দাবি জানিয়ে রেখেছে পিসিবি। যদিও এমন শোনা যাচ্ছে, ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি পাকিস্তান থেকে সরিয়ে অন্য কোনো দেশে আয়োজন করা হতে পারে। এই তালিকায় নিরপেক্ষ ভেন্যু হিসেবে এগিয়ে আছে সংযুক্ত আরব আমিরাত।

এখনও অবধি যা পরিস্থিতি, ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে খেলতে যাবে না। টুর্নামেন্টের এখনও বছর দুয়েক বাকি থাকলেও এ কথা বলাই যায়। আর ভারতীয় দল যদি না যায়, টুর্নামেন্টের গুরুত্ব কমবে। ভারতের বেশ কিছু সংবাদমাধ্যম জানিয়েছে, ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তান থেকে সরিয়ে অন্য কোনো দেশে আয়োজন করা হতে পারে।

বিজ্ঞাপন

নতুন ভেন্যু হিসেবে এসেছে সংযুক্ত আরব আমিরাতের নাম। পুরো টুর্নামেন্ট মধ্যপ্রাচ্যের দেশটিতে হতে পারে। আবার সর্বশেষ এশিয়া কাপের মতো হাইব্রিড মডেলেও হতে পারে টুর্নামেন্টটি। মানে, ভারতের ম্যাচগুলো হবে আরব আমিরাতে, আর অন্য দলগুলোর ম্যাচ পাকিস্তানে।

জি নিউজ, ডিএনএ ইন্ডিয়াসহ বেশ কয়েকটি সংবাদমাধ্যম এমনই খবর দিয়েছে। ডিএনএ ইন্ডিয়া পিটিআই-এর বরাতে লিখেছে, ভারত আবারও পাকিস্তানে তাদের দল পাঠাতে অস্বীকৃতি জানিয়েছে। তাই পিসিবি কর্মকর্তারা আইসিসির দ্বারস্থ হয়েছেন।

বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এই সিরিজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন