বিজ্ঞাপন

কিউইদের দুই উইকেট নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

November 29, 2023 | 11:39 am

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের প্রথম বলেই শেষ হলো বাংলাদেশের ইনিংস। এরপর ব্যাট করতে নেমে শুরুতে দারুণ বোলিং করতে থাকে বাংলাদেশ। দ্বিতীয় ওভারেই জোরাল আবেদন, এরপর বেশ কিছু ডেলিভারি ছুঁয়েছে ব্যাটের কানা, আশপাশ ঘেঁষে গেছে আরও কিছু বল। কিন্তু কিছুতেই কোনো কাজ হয়নি বাংলাদেশের।

বিজ্ঞাপন

প্রথম পানি পানের বিরতি পর্যন্ত ১২ ওভারে নিউজিল্যান্ডের দুই ওপেনার কাটিয়ে দেন শরিফুল, মেহেদি হাসান মিরাজদের ওভার। আঁটসাঁট বোলিং করে দুই ওপেনারের ধৈর্য্যের পরীক্ষা নেন দুই বোলার। তবে কনওয়ে, লাথামকে টলাতে পারেননি তারা। আস্থার সঙ্গে খেলে দলকে এগিয়ে নিচ্ছেন কিউই ওপেনাররা।

পানি পানের বিরতির পরেই সাফল্য পায় বাংলাদেশ। ১৩তম ওভারে বোলিংয়ে এসেই উদ্বোধনী জুটি ভাঙেন তাইজুল ইসলাম। ড্রেসিং রুমে ফিরলেন টম লাথাম। তাইজুলের ওভারের দ্বিতীয় বলে প্রথমবার সুইপ করতে গিয়ে ব্যর্থ হন লাথাম। এলবিডব্লিউর জোরাল আবেদনে সাড়া দেননি আম্পায়ার। দুই বল পর লেগ স্ট্যাম্পের ডেলিভারিতে আবার সুইপ খেলেন ল্যাথাম। এবার তার ব্যাটের ওপরের দিকে বল চলে যায় শর্ট ফাইন লেগে। সহজ ক্যাচ নেন নাঈম হাসান। ৩ চারে ২১ রান করে ফেরেন লাথাম।

লাথাম ফিরলে উইকেটে আসেন কেইন উইলিয়ামসন। ডেভন কনওয়েকে নিয়ে ইনিংস গড়ার চেষ্টা করেন উইলিয়ামসন। তবে মেহেদি হাসান মিরাজের কাছেই পরাস্ত হলেন কনওয়ে।

বিজ্ঞাপন

অফ স্ট্যাম্পের বাইরে পিচ করে হালকা ভেতরে ঢোকা ডেলিভারি রক্ষণাত্মকভাবে খেলেন কনওয়ে। বল তার ব্যাটের ভেতরের কানায় ছুঁয়ে প্যাডে লেগে চলে যায় সিলি পয়েন্টে। ডান দিকে ঝাঁপিয়ে এক হাতে দারুণ ক্যাচ নেন অভিষিক্ত শাহাদাত হোসেন। ৪০ বলে ১২ রান করেছেন কনওয়ে। চার নম্বরে নেমেছেন হেনরি নিকোলস।

এরপর তৃতীয় উইকেটে কেইন উইলিয়ামসন এবং হেনরি নিকোলস ৩৪ রানের জুটি গড়েছেন। মধ্যাহ্ন বিরতির আগে ২৪ ওভারে ৭৮ রান তুলতে পারে নিউজিল্যান্ড। উইলিয়ামসন ২৬ আর নিকোলস ১১ রানে ব্যাট করছেন।

এর আগে আগের দিন করা ৯ উইকেটে ৩১০ রান নিয়ে খেলতে নেমে দিনের প্রথম বলেই গুটিয়ে যায় বাংলাদেশ। টিম সাউদির বলে এলবিডব্লিউ হন শরিফুল। স্বাগতিকদের স্কোরবোর্ডে যোগ হয়নি আর কোনো রান।

বিজ্ঞাপন

বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এই সিরিজ।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন