বিজ্ঞাপন

চাঁপাইনবাবগঞ্জে নির্বাচন অফিসকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ

November 29, 2023 | 10:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চাঁপাইনবাবগঞ্জ: জেলা নির্বাচন অফিসকে লক্ষ্য করে দু’টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২৮ নভেম্বর) রাত ৯টার দিকে জেলা শহরের আদালতসংলগ্ন জেলা নির্বাচন অফিসের পেছনের দেয়ালে এই ককটেল বিস্ফোরণ হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিজ্ঞাপন

জানা গেছে, রাতের অন্ধকারে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় নির্বাচন অফিস ও এর আশেপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসের কর্মকর্তারা।

স্থানীয় বাসিন্দা মো. যুদ্ধ বলেন, ‘নির্বাচন অফিসের গা ঘেঁষে আমার তুলার দোকান। পৌনে ৯টার দিকে কয়েকজন যুবককে আমার দোকানের সামনে দিয়ে নির্বাচন অফিসের পেছনের দিকে যেতে দেখি। তার কিছুক্ষণ পর পরই দু’টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।’

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, ‘নির্বাচন অফিসের সীমানা প্রাচীরের দেয়ালে কে বা কারা ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। তবে এ ঘটনায় নির্বাচন অফিসের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বা হতাহতের ঘটনাও ঘটেনি।’ নির্বাচন অফিসসহ আশেপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ ঘটনাস্থল পরিদর্শন শেষে জানান, নির্বাচনকে ঘিরে আতঙ্ক ছড়াতেই এমন কাজ করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আলামত সংগ্রহ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের আটক করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’ এখন থেকে পুলিশের একটি দল সার্বক্ষণিক জেলা নির্বাচন অফিসের নিরাপত্তার দায়িত্ব পালন করবে বলে জানান তিনি।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন