বিজ্ঞাপন

জোট শরিকরা কী পাচ্ছেন, জানা যাবে কাল

December 4, 2023 | 9:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক দলগুলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কে কয় আসন পাচ্ছেন— সে বিষয়ে বিস্তারিত জানা যাবে আগামীকাল (মঙ্গলবার)। জোটনেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে ১৪ দলীয় জোট নেতারা বৈঠক করেছেন। আর এ বিষয়ে বিস্তারিত জানাতে মঙ্গলবার (৫ ডিসেম্বর) সংবাদ সম্মেলন করবে আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

এদিন দুপুর ১২টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের বৈঠক সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে। আজকে এ বিষয়ে ব্রিফিং হবে না। আগামীকাল মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে।

সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ১৪ দলের নেতাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে শরিকদের সঙ্গে দ্বাদশ সংসদ নির্বাচনে আসন বণ্টন নিয়েও আলোচনা হয়।

বিজ্ঞাপন

২০০৮ সাল থেকে ১৪ দলীয় জোট হিসাবে নির্বাচন করে আসছে। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনেও শরিক দলের আট নেতা নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এবারও জোটের শীর্ষ নেতারা নৌকা প্রতীকেই ভোট করার আগ্রহ প্রকাশ করেছেন।

সারাবাংলা/এনআর/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন