বিজ্ঞাপন

যতদিন হাটতে পারেন ততদিন আইপিএল খেলবেন ম্যাক্সওয়েল!

December 6, 2023 | 11:40 am

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত একটি বিশ্বকাপ কেটেছে তার। আফগানিস্তানের বিপক্ষে অতিমানবীয় ইনিংস খেলা গ্লেন ম্যাক্সওয়েল অস্ট্রেলিয়ার ষষ্ঠ শিরোপা জয়ের অন্যতম নায়ক। বিশ্বকাপ শেষে এবার বাজছে আইপিএলের নিলামের ডামাডোল। মারকুটে ব্যাটার ম্যাক্সওয়েল জানিয়েছেন, যতদিন হাঁটাচলা করতে পারেন ততদিন আইপিএল খেলা চালিয়ে যাবেন তিনি।

বিজ্ঞাপন

২০১২ সাল থেকে আইপিএলে খেলছেন ম্যাক্সওয়েল, শুরুটা হয়েছিল দিল্লি ডেয়ারডেভিলসে। পরের বছরই আইপিএলের নিলামের ইতিহাসে প্রথমবারের মতো মিলিয়ন ডলারে বিক্রি হন তিনি। এরপর পাঞ্জাব ও বেঙ্গালুরুতে খেলেছেন ম্যাক্সওয়েল। প্রায় প্রতি মৌসুমেই দলের হয়ে দারুণ পারফর্ম করেছেন এই অজি অলরাউন্ডার। এর মাঝে ২০১৪ সালে পাঞ্জাবের হয়ে এক মৌসুমে ৫৫২ রান করেন ম্যাক্সঅয়েল,স্ট্রাইক রেট ছিল ১৮৭.৭৫।

বয়স এখন ৩৬ ছুঁইছুঁই। তার সমসাময়িক অনেকেই খেলা ছেড়েছেন। ম্যাক্সওয়েল অবশ্যই আইপিএলকে সহজেই বিদায় বলতে রাজি নন, ‘হয়ত আমার ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট হবে আইপিএল। যতদিন আমি হাঁটাচলা করতে পারি ততদিন আইপিএল খেলেই যাব। আমার ক্যারিয়ারে আইপিএল বড় একটা ভূমিকা রেখেছে। যত মানুষের সাথে পরিচিত হয়েছিল, যতজন কোচ আমাকে শিখিয়েছেন, এটা আমার ক্যারিয়ারে অনেক সাহায্য করেছে। এবি ও কোহলির মতো ক্রিকেটারদের সাথে কয়েক মাস একটানা কাটানো একটা বড় ব্যাপার।’

আগামী বছরে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপকে সামনে রেখে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের আইপিএলে খেলার অভিজ্ঞতা বড় ভূমিকা রাখবে বলেই বিশ্বাস ম্যাক্সওয়েলের, ‘আশা করি অনেক বেশি ক্রিকেটার এবার আইপিএলে খেলবে। এখানকার কন্ডিশন ওয়েস্ট ইন্ডিজের কাছাকাছি, তাই বিশ্বকাপের জন্য ভালো একটা প্রস্তুতিও হয়ে যাবে।’

বিজ্ঞাপন

আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এবারের আইপিএলের নিলাম। ২৩ মার্চ ২০২৪ থেকে শুরু হবে আইপিএলের নতুন আসর, চলবে মে মাস পর্যন্ত। আইপিএল শেষ হওয়ার পরেই ৪ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

সারাবাংলা/এফএম/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন