বিজ্ঞাপন

সিঙ্গাপুরে মারা গেছেন কুমিল্লার মেয়র রিফাত

December 13, 2023 | 7:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র আরফানুল হক রিফাত। শ্বাসকষ্টজনিত সমস্যায় চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মেয়র রিফাত। স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন তিনি। রিফাত কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করছিলেন।

কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার সারাবাংলাকে তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রিফাতের মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে।

ফুসফুসের সংক্রমণ ও ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছিলেন আরফানুল হক রিফাত। হার্ট অ্যাটাক ও স্ট্রোকও হয়েছিল তার। দীর্ঘদিন ধরে নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি।

বিজ্ঞাপন

আরফানুল হক রিফাতের শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় গত বুধবার (৬ ডিসেম্বর) ভর্তি করা হয় রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি রাখা হয়েছিল তাকে। শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় গত রোববার (১০ ডিসেম্বর) তাকে সিঙ্গাপুর নেওয়া হয়।

কুমিল্লা জিলা স্কুলে থাকতেই ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন রিফাত। কুমিল্লা শহর ছাত্রলীগের সভাপতি হয়েছিলেন ১৯৮০ সালে। পরে আওয়ামী লীগের রাজনীতিতেও যোগ দেন তিনি। কুমিল্লার রাজনৈতিক অঙ্গনে তিনি ছাত্রলীগ করার সময় থেকেই আ ক ম বাহাউদ্দিন বাহারের অনুসারী হিসেবে পরিচিত।

২০২২ সালে অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আরফানুল হক রিফাত আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। তখনকার সিটি মেয়র বিএনপি নেতা মনিরুল হক সাক্কুকে পরাজিত করে তিনি মেয়র নির্বাচিত হন‌।

বিজ্ঞাপন

১৫ জুন নির্বাচনের পর ২৩ জুন তাকে মেয়র ঘোষণা করে গেজেট প্রকাশিত হয়। ৫ জুলাই শপথের পর মেয়র হিসেবে দায়িত্ব নেন ৭ জুলাই। দায়িত্ব নেওয়ার দেড় বছর পূরণ হওয়ার আগেই না ফেরার দেশে পাড়ি জমালেন আরফানুল হক রিফাত।

আরও পড়ুন-

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন