বিজ্ঞাপন

বাংলাদেশের একাদশে ফিরেছেন সৌম্য, আফিফ ও বিজয়

December 17, 2023 | 3:48 am

স্পোর্টস ডেস্ক

দীর্ঘদিন ধরেই জাতীয় দলে যাওয়া আসার মধ্যে আছেন সৌম্য সরকার। ওয়ানডে বিশ্বকাপের আগে একটি ম্যাচ খেলেই বাদ পড়েছিলেন। তবে বিশ্বকাপের পরে নিউজিল্যান্ড সফরেই দলে জায়গা পেয়েছেন এই অলরাউন্ডার। কিউইদের মাটিতে ব্যাট ও বল হাতে দলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন তিনি আগেই জানিয়ে রেখেছিলেন টাইগার দলপতি নাজমুল হোসেন শান্ত। আর প্রথম ওয়ানডেতেও একাদশে জায়গা করে নিলেন সৌম্য সরকার।

বিজ্ঞাপন

ভারত বিশ্বকাপের ভরাডুবি ভুলে নতুন শুরু দিকে তাকিয়ে বাংলাদেশ। আর রঙিন পোশাকে নতুন শুরুতেই নিউজিল্যান্ড সফর বাংলাদেশের। যেখানে নেই অভিজ্ঞ সেনানী সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং তাসকিন আহমেদ। তবে তরুণে ভর করা বাংলাদেশ নাজমুল হাসান শান্তর নেতৃত্বে নতুন শুরুর আশা করছে। সেই লক্ষ্যে ডানেডিনে রোববার (১৭ ডিসেম্বর) মাঠে নামছে বাংলাদেশ।

প্রথম ওয়ানডেতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় ভোর চারটায়।

ভারত বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে না পারা বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরে এসে বেশ পরিবর্তন। দলে ফিরেছেন সৌম্য সরকার এবং আফিফ হোসেন ধ্রুব। আর চোটের কারণে সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ রিয়াদ এবং তাসকিন আহমেদও ছিটকে পড়েছেন।

বিজ্ঞাপন

অন্যদিকে পরিবর্তন আছে নিউজিল্যান্ডের স্কোয়াডেও। বিশ্বকাপের দল আর বাংলাদেশের বিপক্ষে সিরিজের দলে এসেছে ১১টি পরিবর্তন।

নিউজিল্যান্ড সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে দারুণ খেলেছেন সৌম্য সরকার। তিন নম্বরে ব্যাট হাতে নেমে ৫৬ বলে ৫৯ রানের ঝলমলে ইনিংস খেলেছেন তিনি। আর সেই সঙ্গে বল হাতেও করেছেন ৪ ওভার। দারুণ এই পারফরম্যান্সের পরেই কিউইদের বিপক্ষে ডানেডিনে প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে একাদশে জায়গা করে নেওয়ার আলোচনায় সৌম্য।

নিউজিল্যান্ড দলে অভিষেক হচ্ছে দুজনের—জশ ক্লার্কসন ও উইলিয়াম ও’রুর্ক। ক্লার্কসন অলরাউন্ডার, ও’রোয়ার্ক পেসার।

বিজ্ঞাপন

বাংলাদেশ একাদশ

লিটন দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম, সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম এবং হাসান মাহমুদ।

নিউজিল্যান্ড স্কোয়াড

উইল ইয়ং, রাচিন রবীন্দ্র, হেনরি নিকোলস, টম লাথাম (অধিনায়ক), টম ব্লান্ডেল, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, অ্যাডাম মিলনে, ইস সোধি, জ্যাকব ডাফি এবং উইল ও’রোয়ার্ক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন