বিজ্ঞাপন

বার্সায় জাভির সময় শেষ?

January 17, 2024 | 11:00 am

স্পোর্টস ডেস্ক

বার্সেলোনার সাথে তার সম্পর্ক ২০ বছরেরও বেশি সময় ধরে। ফুটবল ক্যারিয়ারের প্রায় পুরোটাই বার্সায় কাটানো জাভি খেলোয়াড়ি জীবন শেষে ঘরে ফিরেছেন কোচ হিসেবে। দায়িত্ব নেওয়ার পর শুরুর দিকে সাফল্য এলেও ধীরে ধীরে ব্যর্থতার জালে আবদ্ধ হয়ে পড়ছেন তিনি। এসবের মাঝেই গুঞ্জন উঠেছে, কোচ হিসেবে তার সাথে সম্পর্কটা ভালো যাচ্ছে না দলের ফুটবলারদের। বিশেষ করে সিনিয়র ফুটবলাররা একদমই ভরসা রাখতে পারছেন না জাভির উপরে। আর এতেই অনিশ্চিত হয়ে পড়েছে বার্সায় জাভির ভবিষ্যৎ।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ১৬ ছক্কায় ফিনের বিশ্বরেকর্ড 

২০২১ সালে মৌসুমের মাঝপথে বার্সার কোচের দায়িত্ব নিয়েছিলেন জাভি। দায়িত্ব নিয়ে ভেঙ্গে পড়া দল পুনর্গঠনে কাজ শুরু করেছিলেন তিনি। সেই মৌসুমে ভালো না করলেও ধীরে ধীরে মেসি পরবর্তী যুগে ঘুরে দাঁড়াতে শুরু করে বার্সা। ফলাফলটা আসে গত মৌসুমে। কোচ হিসাবে দুর্দান্ত পারফর্ম করেন সাবেক এই বার্সা মিডফিল্ডার। ২০১৯ সালের পর আবারও লা লিগা জেতার স্বাদ পায় কাতালানরা।

তবে লা লিগা জিতলেও চ্যাম্পিয়নস লীগের ব্যর্থতার আক্ষেপটা বহুদিন ধরেই পোড়াচ্ছে বার্সাকে। এই মৌসুমেও লা লিগায় খুব একটা সুবিধা করতে পারছে না তারা। এতেই কোচের সাথে টানাপোড়ন বেড়েছে লেভানডস্কিদের। বিশেষ করে বড়দিনের আগে আলমেরিয়ার বিপক্ষে ৩-২ গোলের জয়ের ম্যাচের হাফ টাইমের সময় ফুটবলারদের সাথে বেশ কড়া ভাষায় কথা বলেছেন জাভি, শোনা গিয়েছে এমনটাই।

বিজ্ঞাপন

আর এই ঘটনার পর থেকেই জাভির সাথে মানিয়ে নিতে পারছেন না অনেক সিনিয়র ফুটবলার। মড়ার ওপর খাড়ার ঘাঁ হয়ে এসেছে টানা কয়েকটি ম্যাচে হার। বিশেষ করে সুপার কাপের এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর জাভিকে নাকি আর কোচ হিসাবেই চাইছেন না বার্সার অনেকে। গুঞ্জন উঠেছে, মৌসুম শেষ হওয়ার আগেই বরখাস্ত হবেন জাভি। তার জায়গায় অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পেতে পারেন রাফা মারকুয়েজ।

লা লিগায় শীর্ষে থাকা জিরোনার চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে থেকে শিরোপার স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গেছে বার্সার। চ্যাম্পিয়নস লিগে কতদূর যেতে পারবে দল, সেটাও বড় প্রশ্ন। শেষ পর্যন্ত জাভি কতদিন বার্সায় থাকছেন, সেটা সময়ই বলে দেবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন