বিজ্ঞাপন

৮ দিন পর সূর্যের মুখ দেখল চাঁপাইনবাবগঞ্জ

January 19, 2024 | 8:28 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চাঁপাইনবাবগঞ্জ: সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জ। উত্তরের অন্যান্য জেলার মতো এখানেও টানা আট দিন ঘন কুয়াশা আর শৈত্য প্রবাহ ছিল। অবশেষ আজ শুক্রবার (১৯ জানুয়ারি) দেখা মিলেছে সূর্যের। যা কিছুটা হলেও জনজীবনে স্বস্তি এনে দিয়েছে।

বিজ্ঞাপন

সূর্যের আলো পেয়ে শহরের বাসা বাড়ির সামনে আর ছাদে অনেকেই রোদ পোহাতে দেখা গেছে। এর আগে টানা কয়েকদিনের শীতে কাবু হয়ে পড়েছিল এই অঞ্চলের মানুষ। বৈরী আবহাওয়ার কারণে ব্যাঘাত ঘটেছে মানুষের স্বাভাবিক কর্মজীবন।

তবে এদিন সকালে শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, গত কয়েকদিনের তুলনায় আজ সকাল ৯টার পর থেকে মানুষের আনাগোনা বেড়েছে। শ্রমজীবীরা তাদের পেশায় ফিরেছেন। এদিকে, কাঁচাবাজারে মানুষের ভিড় ছিল লক্ষ্যণীয়।

ব্যবসায়ীরা বলছেন, বাজারে ক্রেতারা কম আসতেন, ব্যবসাও ছিল মন্দা। সে তুলনায় শুক্রবার সকাল ৯টার পর থেকে বাজারে ক্রেতাদের আনাগোনা বেড়েছে। দৈনন্দিন প্রয়োজনে অনেকেই বের হয়েছেন।

বিজ্ঞাপন

অটোরিকশাচালক তারেক রহমান বলেন, ‘সকালে সূর্যের দেখা পাওয়া গেছে। মানুষ বাজারে আসতে শুরু করেছে। গত কয়েকদিন খুব খারাপ অবস্থা ছিল। তুলনামূলক আবহাওয়া ভাল থাকায় আয়ের পরিমাণ বেড়েছে।’

পাঠানপাড়ার বাসিন্দা আজিজুর রহমান বলেন, ‘কনকনে ঠান্ডা আবহাওয়ার পাশাপাশি কয়েকদিন রোদের দেখা মিলেনি। বাড়িতে একগাদা ময়লা কাপড় জমে থাকার পর সবগুলো ধুয়ে রোদে শুকাতে দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন