বিজ্ঞাপন

লিগের শীর্ষে উঠল রিয়াল

January 28, 2024 | 1:12 am

স্পোর্টস ডেস্ক

প্রতি ম্যাচেই যেন পিছিয়ে পড়ে প্রত্যাবর্তনের গল্প লিখতেই বেশি পছন্দ করে রিয়াল মাদ্রিদ। লাস পালমাসের মাঠে দ্বিতীয়ার্ধেই গোল হজম করে পিছিয়ে পড়ে। তবে এরপরেই ভিনিসিয়াস জুনিয়রের গোলে সমতায় আর চুয়ামেনির গোলে জয় নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ। তাতেই ঘুরে দাঁড়িয়ে কার্লো আনচেলত্তির দল জিতল আর উঠে বসল লিগ টেবিলের শীর্ষে। এই নিয়ে লা লিগায় টানা পাঁচ ম্যাচ জিতল তারা, আর অপরাজিত রইল ১৫ ম্যাচ।

বিজ্ঞাপন

ম্যাচ শুরুর পঞ্চম মিনিটেই দারুণ একটি সুযোগ পেয়ে যান রদ্রিগো কিন্তু ওয়ান-অন-ওয়ানে থেকেও কাজে লাগাতে পারেননি তিনি। তার শট পা দিয়ে রুখে দেন পালমাস গোলরক্ষক। দুই দলই ধীর গতির ফুটবল খেলতে থাকে। তাতে প্রথম আধা ঘণ্টায় আর তেমন কোনো নিশ্চিত সুযোগ তৈরি হয়নি। কয়েকটি হাফ-চান্স মিললেও দুই গোলরক্ষকের কাউকেই কঠিন পরীক্ষা দিতে হয়নি।

তবে দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে ডান দিক দিয়ে শাণানো আক্রমণে রিয়ালকে হতভম্ব করে দেয় পালমাস। ডি-বক্সে ঢুকে ডিফেন্ডার অ্যান্তোনিও রুডিগারের চ্যালেঞ্জ সামলে ছয় গজ বক্সের মুখে পাস দেন সান্দ্রো রামিরেস, আর ডান পায়ের নিখুঁত ছোঁয়ায় গোলটি করেন মুনোস। এর মিনিট  চারেক পর জালে বল পাঠিয়েছিলেন দানি কারভাহাল। কিন্তু লাইন্সম্যান অফসাইডের পতাকা তোলায় সমতায় ফেরেনি রিয়াল।

এরপর মায়চের ৬৪তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়র দারুণ এক সুযোগ পেয়েও গোল হাতছাড়া করেন। আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে বল নিতে গিয়ে পাঠিয়ে দেন বাইরে!

বিজ্ঞাপন

পরের মিনিটেই অবশ্য আগের ভুলের প্রায়শ্চিত্ত করেন ভিনিসিয়াস। মিডফিল্ডার কামাভিঙ্গার ডি-বক্সে বাড়ানো থ্রু বল বাঁ পায়ে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে দুরূহ কোণ থেকে জোরাল শটে ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ৮৪তম মিনিটে জয়সূচক গোলটি পায় রেয়াল। ক্রুসের কর্নারে উড়ে আসা বল লাফিয়ে হেডে জালে জড়ান ফরাসি মিডফিল্ডার চুয়ামেনি।

২১ ম্যাচে ১৭ জয় ও তিন ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আসরের চমক জিরোনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন