বিজ্ঞাপন

১১ বলে ৩ উইকেটে অভিষেক রাঙালেন আকাশদীপ

February 23, 2024 | 12:22 pm

স্পোর্টস ডেস্ক

অভিষেকের অপেক্ষায় ছিলেন অনেক আগে থেকেই। রাঁচিতে চতুর্থ টেস্টের আগে হঠাৎ বিশ্রাম দেওয়া হয় জাসপ্রীত বুমরাহকে। আর এতেই খুলে যায় পেসার আকাশদীপের ভাগ্য। বোলিংয়ে নেমে ইংল্যান্ডের বিপক্ষে নিজের অভিষেক ম্যাচেই আলো ছড়ালেন তিনি। মাত্র ১১ বলের মাঝে ৩ উইকেট নিয়ে একাই গুড়িয়ে দিয়েছেন ইংলিশ টপ অর্ডারকে।

বিজ্ঞাপন

নিজের প্রথম টেস্ট উইকেট পেতে পারতেন দ্বিতীয় ওভারেই। জ্যাক ক্রলিকে দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড করলেও আম্পায়ার নো-বল ঘোষণা করেন। উল্লাসে মেতে থাকা আকাশদীপ কল্পনাও করেননি এমন কিছু হবে! হতাশ হলেও অবশ্য হাল ছাড়েননি আকাশদীপ। অবশেষে নিজের ৫ম ওভারে এসে প্রথম উইকেটের স্বাদ পান তিনি। ১০ ওভারের দ্বিতীয় বলে বেন ডাকেটকে ফিরিয়ে আনন্দে ভাসেন এই তরুণ পেসার। ওই ওভারের চতুর্থ বলেই প্যাভিলিয়নে ফেরান অলি পোপকে, শুন্য রানেই আউট হয়েছেন পোপ। পরের বলেই আউট হতে পারতেন জো রুটও, অল্পের জন্য এলবিডব্লিউ হওয়া থেকে বেঁচে গেছেন তিনি।

যে ক্রলিকে আউট করেও নো বলের কারণে উল্লাস থেমে গিয়েছিল আকাশদীপের, সেই ক্রলি ফিরেছেন তার পরের ওভারেই। এবারও ক্রলিকে বোল্ড করেই ফিরিয়েছেন তিনি। ১১ বলের ব্যবধানে ৩ উইকেট নিয়ে ইংল্যান্ডকে ব্যাকফুটে ঠেলে দিয়েছেন ২৭ বছর বয়সী এই পেসার।

আকাশদীপের সাথে দারুণ বোলিং করেছেন দুই স্পিনার জাদেজা-অশ্বিনও, দুজনই পেয়েছেন উইকেট। লাঞ্চের আগেই ৫ উইকেট হারিয়েছে ইংল্যান্ড। বিরতির আগে তাদের সংগ্রহ ১১২ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
৩০ স্কুলছাত্রের সঙ্গে বিকৃত যৌনাচার, শিক্ষক গ্রেফতার‘রাজস্ব লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দিলে অসহায়ত্ব প্রকাশ পায়’ঋণ দেওয়ার নামে প্রতারণার ফাঁদ: হাতিয়ে নিল ২৫ লাখ টাকাকেমিক্যাল ব্যবসার আড়ালে মদের কারবার, গ্রেফতার ৩অতিরিক্ত ১দিন থাকাই কাল হলো জিহাদের, দুর্ঘটনায় গেল প্রাণচট্টগ্রাম নগর আ. লীগের সম্মেলনের রোডম্যাপ দিলেন হানিফ২ গ্রেনেড: একটি ভেসে এল ড্রেনে, আরেকটি মিলল বাগানেপাওয়ার গ্রিড কোম্পানির ২৫০৫ কোটি টাকার প্রিফারেন্স শেয়ার অনুমোদনইউপি চেয়ারম্যানের জামিন হয়নি, জেলে গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশঘূর্ণিঝড় ‘রিমেল’: খুলনায় প্রস্তুত ৬০৪টি আশ্রয়কেন্দ্র সব খবর...
বিজ্ঞাপন