বিজ্ঞাপন

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ফল বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন

March 13, 2024 | 6:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) ২০২৪-২৫ সেশনের নির্বাচনের ফলাফল বাতিল, ফল ঘোষণাকে কেন্দ্র করে মারামারির ঘটনা একজন অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে বিচার বিভাগীয় তদন্তের করতে হাইকোর্টে আবেদন করা হয়েছে।

বিজ্ঞাপন

আবেদনে বার নির্বাচনের ফল ঘোষণার দিন আইনজীবী এস আর সিদ্দিকীকে মারধরের ঘটনায় ভিডিও ফুটেজ দেখে বহিরাগতসহ অভিযুক্তদের গ্রেফতার, এ ঘটনায় গ্রেফতার আইনজীবীদের রিমান্ড স্থগিত এবং যেকোন মামলায় আইনজীবীদের গ্রেফতার করা হলে তাদের রিমান্ডে না নেওয়ার আর্জি জানানো হয়।

এ সংক্রান্ত বিষয়ে ২০১২ এবং ২০১৩ সালে করা দুটি রিটে জারি করা রুলের সঙ্গে বুধবার (১৩ মার্চ) সম্পূরক একটি আবেদন করেন সুপ্রিম কোর্ট বার নির্বাচনে সভাপতি প্রার্থী ইউনুছ আলী আকন্দ।

এদিন বিচারপতি মোস্তফা জামান ইসলামের নেতৃত্বাধীন বেঞ্চে আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হলে আদালত আগামী সোমবার শুনানির জন্য দিন ধার্য করেন।

বিজ্ঞাপন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সেশনের নির্বাচনে সভাপতি পদে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ ৪টি পদে বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

অন্যদিকে সম্পাদক পদে শাহ মঞ্জুরুল হকসহ ১০টি পদে আওয়ামী লীগের প্যানেলের প্রার্থীরা জয়ী হয়েছেন।

গত শনিবার (৯ মার্চ) দিবাগত রাত দেড়টার দিকে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী আবুল খায়ের এ ফল ঘোষণা করেন।

বিজ্ঞাপন

কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ী বিএনপির অন্য তিনজন হলেন- সৈয়দ ফজলে এলাহি অভি, ফাতিমা আক্তার ও মো. শফিকুল ইসলাম।

আওয়ামী লীগের প্যানেল থেকে বিজয়ী অন্য ৯ জন হলেন- সহ-সভাপতি পদে রমজান আলী শিকদার, সহ-সভাপতি পদে দেওয়ান মো. আবু ওবায়েদ হোসেন, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ নুরুল হুদা আনছারী, সহ-সম্পাদক মো. হুমায়ুন কবির, সহ-সম্পাদক পদে মোহাম্মদ হুমায়ুন কবির (পল্লব)। সদস্য পদে বিজয়ী চারজন হলেন- রাশেদুল হক খোকন, মো. রায়হান রনী, মো. বেল্লাল হোসেন (শাহীন) ও খালেদ মোশাররফ (রিপন)।

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন