বিজ্ঞাপন

ইসরাইলের নিরাপত্তায় যা সম্ভব তা-ই করতে যাচ্ছি: বাইডেন

April 12, 2024 | 6:24 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইরানের সম্ভব্য যেকোনো হামলা মোকাবিলায় ইসরাইলের প্রতি জোড়াল সমর্থনের কথা জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। সম্প্রতি সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে হামলায় নিহত হওয়া ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের দুই শীর্ষ কমান্ডারসহ সাত কর্মকর্তার প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছে দেশটি। খবর বিবিসি।

বিজ্ঞাপন

এ হামলায় ইসরাইলকে দায়ী করে ইরান প্রতিশোধ নেওয়ার জন্য ‘উপযুক্ত হামলার’ করার হুমকি দিচ্ছে বলে সতর্ক করেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি আরও বলেন, ইসরাইলের নিরাপত্তা রক্ষার জন্য যা করা সম্ভব আমরা তা’ই করতে যাচ্ছি।

এর আগে, গত বুধবার ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেন, দামেস্কে হামলা ইরানের ওপর হামলার সমতুল্য। এক টেলিভিশন ভাষণে তিনি বলেছিলেন, ‘যখন তারা আমাদের কনস্যুলেটে আক্রমণ করে, তখন মনে হয়েছিল তারা আমাদের অঞ্চলে আক্রমণ করেছে। খারাপ শাসনকে অবশ্যই শাস্তি পেতে হবে এবং তা পাবে।’

তবে এই প্রতিশোধমূলক আক্রমণটি কবে ও কেমন হবে সে বিষয়ে কিছু জানায়নি তেহরান।

বিজ্ঞাপন

এর আগে, গত ১ এপ্রিল দামেস্কে ইরানের কনস্যুলেট ভবনে হামলায় দেশটির সিনিয়র সামরিক কর্মকর্তাসহ ১৩ জন নিহত হন। এর মধ্যে সিরিয়া ও লেবাননে ইরানের এলিট কুদস ফোর্সের সিনিয়র কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রেজা জাহেদি ছিলেন।

সারাবাংলা/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন