বিজ্ঞাপন

সিনেমার হলে টিকিট কাটলেই বিরিয়ানি ফ্রি!

April 23, 2024 | 12:31 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়ার ধুনটের ঝংকার সিনেমা হল। গত শতকের আশি আর নব্বইয়ের দশকে ছিল তুমুল জনপ্রিয়। একপর্যায়ে বাংলা সিনেমায় দুর্দশা নেমে এলে বন্ধই হয়ে যায় হলটি। বিনোদনপ্রেমীদের চমক দিয়ে এক দশক পর চালু হয়েছে সেই সিনেমা হল। আর নতুন করে দর্শকদের টানতে ব্যতিক্রমী এক উদ্যোগও নিয়েছে হল কর্তৃপক্ষ। এই হলে সিনেমা দেখার জন্য টিকিট কাটলেই এক প্যাকেট বিরিয়ানি দেওয়া হচ্ছে সম্পূর্ণ বিনামূল্যে!

বিজ্ঞাপন

প্রায় এক দশক বিরতির পর গত শনিবার (২০ এপ্রিল) দুপুর ১২টায় কামরুজ্জামান রোমান পরিচালিত এবং পূজা চেরি ও আদর আজাদ অভিনীত ‘লিপস্টিক’ সিনেমার শো দিয়ে নতুন করে পথচলা শুরু করেছে ঝংকার সিনেমা হল।

দর্শক টানতে প্রথম শো থেকেই খাবারের আয়োজন করেছে হল কর্তৃপক্ষ। তাতে ব্যাপক সাড়াও মিলছে বলে জানাচ্ছেন হল সংশ্লিষ্টরা। দর্শকরাও ইতিবাচক মন্তব্যই করছেন হলের এমন উদ্যোগ নিয়ে।

জানা যায়, ধুনট শহরের বাস স্ট্যান্ড এলাকায় ১৯৮৪ সালে ঝংকার সিনেমা হল নির্মাণ করেন ঈসা খান। আশি ও নব্বইয়ের দশকে দাপটের সঙ্গে ব্যবসা করেছে হলটি। পরে বাংলা সিনেমার মান পড়তে থাকলে দর্শক খরা দেখা দিতে থাকে। সময়ের পরিক্রমায় ইন্টারনেট ও স্মার্টফোন দাপট দেখাতে শুরু করলে একপর্যায়ে দর্শকশূন্যতায় হলটি বন্ধই করে দেওয়া হয়। দীর্ঘ এক দশক পর ফের সিনেমা দেখাতে শুরু করেছে হলটি।

বিজ্ঞাপন

ঝংকার সিনেমা হলে দর্শকের জন্য ৫০০টি আসন রয়েছে। নতুন যাত্রায় প্রতিটি টিকিটের দাম রাখা হয়েছে ১০০ টাকা। তবে এবারে এই ১০০ টাকার একটি টিকিট কিনলেই দর্শককে দেওয়া হয়েছে একটি বিরিয়ানির প্যাকেট। হল কর্তৃপক্ষ বলছে, আগামী এক মাস ‘টিকিটের সঙ্গেখাবার ফ্রি’র এই অফার চালু থাকবে।

দর্শকরা বলছেন, সিনেমা হলে টিকিটের সঙ্গে বিনামূল্যে বিরিয়ানি পাওয়ার এই অফার অভিনব। তারা এমন অফারের কথা এর আগে কখনো শোনেননি। হলে বসে ভালো ছবি দেখার পাশাপাশি বিরিয়ানি খাওয়ার সুযোগের কারণে দর্শকরা এই হলে আসতে অনেক বেশি আগ্রহী হবেন বলে মনে করছেন তারা।

জানতে চাইলে ঝংকার সিনেমা হলের ব্যবস্থাপনা পরিচালক ইমরান হোসেন বলেন, আপাতত এক মাস টিকিটের সঙ্গে বিরিয়ানি ফ্রি দেওয়া হবে। মূলত দর্শক টানতেই এ ব্যবস্থা করা হয়েছে। আমরা নতুন করে হল চালু করছি বলে এ উদ্যোগ নিয়েছি। তবে নির্মাতারা ভালো ছবি বানালে আবারও সিনেমা হলমুখী হবেন দর্শকরা। পাশাপাশি সরকারি প্রণোদনা পেলে আমাদের এ ব্যবসায় ঘুরে দাঁড়ানোও সম্ভব হবে।

বিজ্ঞাপন

ইমরান জানান, প্রতিদিন দুপুর ১২টা, বিকেল ৩টা, সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় ‘লিপস্টিক’ সিনেমার শো রয়েছে। প্রচণ্ড গরমের কারণে দুপুর ১২টা ও বিকেল ৩টার শোতে দর্শকের উপস্থিতি কম থাকলেও সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় হলভর্তি দর্শকের দেখা মিলছে বলে জানান তিনি।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন