বিজ্ঞাপন

সুলতান মেলা মাতল ষাঁড়ের লড়াইয়ে

April 24, 2024 | 10:23 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নড়াইল: বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের জন্মবার্ষিকী। তাই পক্ষকালব্যাপী মেলায় সরগরম নড়াইল। সেই মেলাতেই হয়ে গেল গ্রামবাংলার ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই। হাজারও মানুষের উপস্থিতিতে ২৬টি ষাঁড়ের অংশগ্রহণে এক জমজমাট উৎসবমুখর আবহ তৈরি হয় ষাঁড়ের লড়াই ঘিরে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের কুড়িরডোব মাঠে অনুষ্ঠিত হয় এই ষাঁড়ের লড়াই। এর আগে এস এম সুলতানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে গত ১৫ এপ্রিল নড়াইলে শুরু হয়েছে ১৫ দিনব্যাপী এই সুলতান মেলা।

ষাঁড়ের লড়াইয়ে অংশ নেয় নড়াইল, খুলনা, যশোরসহ বিভিন্ন এলাকার ২৬টি ষাঁ[। ছবি: সারাবাংলা

ভিক্টোরিয়া কলেজের কুড়িরডোব মাঠে মঙ্গলবার দুপুর থেকেই আশপাশের বিভিন্ন জেলা থেকে আসতে শুরু করে ষাঁড়। লড়াই দেখতে জড়ো হতে থাকেন দর্শকরাও। খুলনা, যশোর, মাগুরা ও নড়াইলের ২৬টি ষাঁড় অংশ নেয় এই লড়াইয়ে। তা দেখতে উপস্থিত হয় হাজার হাজার মানুষ।

তুমুল উত্তেজনা ছড়ায় ষাঁড়ের লড়াইয়ে। ছবি: সারাবাংলা

ষাঁড়গুলো বিভিন্ন রাউন্ডে একে অন্যের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে। এ সময় নিজেদের সমর্থন করা ষাঁড়কে উৎসাহ দিতে দর্শকরা উল্লাসে ফেটে পড়ছিলেন। শেষ পর্যন্ত প্রতিযোগিতায় যশোরের অভয়নগর উপজেলার ভরতপুর গ্রামের মিলন মিয়ার ষাঁড় প্রথম এবং একই উপজেলার শংকরপাশা গ্রামের রানা মিয়ার ষাঁড় দ্বিতীয় স্থান অধিকার করে।

বিজ্ঞাপন

ষাঁড়ের লড়াই দেখতে উপস্থিত ছিলেন হাজার হাজার দর্শক। ছবি: সারাবাংলা

লড়াই শেষে বিজয়ী ষাঁড়ের মালিকদের মধ্যে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী। পুলিশ সুপার মোহা. মেহেদী হাসান, এস এম সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান মিকু, নড়াইল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি মো. হাসানুজ্জামান এবং জেলা প্রশাসন, এস এম সুলতান ফাউন্ডেশন ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন