বিজ্ঞাপন

দার্জিলিংয়ে লোকসভা নির্বাচন: ৩ দিন বন্ধ বাংলাবান্ধা স্থলবন্দর

April 24, 2024 | 10:45 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

পঞ্চগড়: ভারতের দার্জিলিংয়ে অনুষ্ঠেয় লোকসভা নির্বাচনের কারণে আবারও তিন দিনের জন্য বন্ধ থাকছে পঞ্চগড়ের বাংলাবন্ধা স্থলবন্দর দিয়ে ইমিগ্রেশনসহ বাণিজ্যিক কার্যক্রম।

বিজ্ঞাপন

বুধবার (২৪ এপ্রিল) থেকে শুরু করে টানা তিন দিন বন্ধ থাকবে এ কার্যক্রম। ভারতের দার্জিলিং জেলা ম্যাজিস্ট্রেট, জেলা কালেক্টর ও নির্বাচন কর্মকতৃা প্রীতি গোয়েলের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে পঞ্চগড়ের পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা ও বাংলাবান্ধা স্থলবন্দর লিমিটেডের ম্যানেজার আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন। তারা বলেন, ভারতের লোকসভা নির্বাচন তথা সাধারণ নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতেই তারা এ সিদ্ধান্ত নিয়েছে।

ভারতের ১৮তম লোকসভা নির্বাচন শুরু হয়েছে গত ১৯ এপ্রিল। সাত ধাপের এই নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোট নেওয়া হবে আগামী ১৯ এপ্রিল। এই দ্বিতীয় ধাপেই ভোট হবে দার্জিলিংয়ে। সে কারণেই ২৪ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত তিন দিন বাংলাবান্ধা স্থলবন্দরে ইমিগ্রেশনসহ সব ধরনের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ রাখতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দেশটির স্থানীয় প্রশাসন।

বিজ্ঞাপন

প্রীতি গোয়েলের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই সময়ে ভারতীয় ফুলবাড়ী ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশ থেকে কেবল ভারতীয় যাত্রী ও বাংলাদেশের জরুরি মেডিকেল যাত্রী ভারতে প্রবেশ করতে পারবেন। একই সঙ্গে ভারত থেকে সব বাংলাদেশী যাত্রী বাংলাদেশে প্রবেশ করতে পারবেন। ২৭ এপ্রিল থেকে ফের বন্দরের কার্যক্রম স্বাভাবিক হবে।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন