বিজ্ঞাপন

সংবাদকর্মীর ওপর হামলা: যুবলীগ নেতা কারাগারে

April 24, 2024 | 4:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে সংবাদকর্মীর ওপর হামলার ঘটনায় যুবলীগ নেতা মো. সাদ্দামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরিফুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন সাদ্দাম। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানিয়েছেন বাদীর আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

রোববার (২১ এপ্রিল) রাতে নগরীর ডবলমুরিং থানার মনসুরাবাদে আধিপত্য বিস্তার নিয়ে দু’গ্রুপের সংঘর্ষের ভিডিও ধারণ করতে গিয়ে হামলার শিকার হন চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ ক্যামেরাপারসন সেলিম উল্লাহ। হামলার পর সাদ্দামকে প্রধান আসামি করে আটজনের নাম উল্লেখ করে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন সেলিম।

মো. সাদ্দাম (৩৫) নগরীর হালিশহর থানার নোয়াব আলী মিস্ত্রিবাড়ির মৃত আজিজ মিয়ার ছেলে। তিনি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে নিজেকে পরিচয় দেন।

বিজ্ঞাপন

হামলার শিকার সেলিমের ভাষ্য, রোববার রাত সাড়ে ১০টার দিকে অফিস থেকে বাসায় ফেরার পথে মনসুরাবাদে সংঘর্ষের মুখে পড়েন সেলিম। এসময় তিনি সংবাদ সংগ্রহের উদ্দেশে ভিডিও ধারণ শুরু করেন। সেটা দেখে ঘটনাস্থলে থাকা সাদ্দাম ও তার অনুসারীরা তাকে মারধর শুরু করেন। একপর্যায়ে তাকে ছুরিকাঘাতে হত্যার চেষ্টা করে। তবে স্থানীয় জনসাধারণ এগিয়ে আসায় হামলাকারীরা পিছু হটে। হামলায় চোখে এবং পায়ের লিগামেন্টে মারাত্মক জখম হয়।

হামলার ঘটনায় পুলিশ রোববার রাতে সাতজনকে গ্রেফতার করে। পরদিনই আদালতে হাজিরের পর তারা জামিন পান।

এদিকে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক সেলিম উল্লাহর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বুধবার সকালে সমাবেশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন