বিজ্ঞাপন

আচমকা সিদ্ধান্ত বদল, জাভি থাকছেন বার্সায়

April 25, 2024 | 2:18 am

স্পোর্টস ডেস্ক

মৌসুমের মাঝপথেই বার্সেলোনার ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছিলেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। তবে মৌসুম শেষের আগেই নতুন মোড় জাভি ও বার্সেলোনার কাহিনীতে। এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে হারের পর ক্লাব প্রেসিডেন্টের সঙ্গে জরুরি বৈঠকে বসেন জাভি। আর সেই বৈঠক থেকেই এলো জাভির মত বদলের ঘোষণা। ২০২৫ সাল পর্যন্ত বার্সেলোনার সঙ্গে যে চুক্তি আছে সে পর্যন্ত কাতালান ক্লাবের ডাগ আউটেই থাকছেন তিনি।

বিজ্ঞাপন

৪৪ বছর বয়সী জাভি হার্নান্দেজ গেল জানুয়ারিতে ঘোষণা দিয়েছিলেন মৌসুম শেষেই বার্সেলোনার সঙ্গে চুক্তির ইতি টানবেন। সে সময় জানিয়েছিলেন বার্সেলোনার কোচের দায়িত্ব তার মানসিক স্বাস্থ্যকে ঝুঁকির মুখে ঠেলে দিয়েছে।

তবে বুধবার (২৪ এপ্রিল) ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার সঙ্গে জরুরি বৈঠক শেষে ঘোষণা আসে চুক্তি মেয়াদ পর্যন্ত বার্সেলোনাতেই থাকবেন জাভি।

২০২১ সালের জানুয়ারিতে বার্সেলোনা কোচের দায়িত্ব গ্রহণ করেন জাভি। এরপর চার বছরের মধ্যে প্রথবারের মতো লা লিগার শিরোপা ঘরে তোলে বার্সেলোনা। জাভি তার বার্সেলোনা ক্যারিয়ারের প্রথম সম্পূর্ণ মৌসুমেই লিগ শিরোপা ঘরে তোলেন। এরপর ২০২৩ সালে এসে ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন করেন ২০২৫ সালের জুন পর্যন্ত। এরপর সেপ্টেম্বরে এসে আরও এক বছর শর্তসাপেক্ষে চুক্তি মেয়াদ বাড়ানোর ক্লজ জুড়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

চুক্তি নবায়নের পরেই বিপত্তি ঘটে বার্সেলোনায়। ডিসেম্বর আর জানুয়ারি মাসে একের পর এক ম্যাচ হেরেই চলে ক্লান। যার মধ্যে জিরুনার, রিয়াল মাদ্রিদ, অ্যাথলেটিক ক্লাব বিলবাও এবং ভিয়ারিয়ালের কাছে টানা চারটির বেশি গোল হজম করে বার্সেলোনা। যার মধ্যে স্প্যানিশ সুপার কাপ এবং কোপা দেল রে থেকেও বিদায় নেয় বার্সেলোনা।

তবে ভিয়ারিয়ালের কাছে ৫-৩ গোলের ব্যবধানে হারের পর জানুয়ারিতেই জাভি হার্নান্দেজ ঘোষণা দেন চলতি মৌসুম শেষে বার্সেলোনার কোচের পদ থেকে সরে দাঁড়াবেন তিনি।

এই ঘোষণা দেওয়ার পর বার্সেলোনা টানা ১৪ ম্যাচ অপরাজিত থাকে। এবং সে সময় ক্লাব প্রেসিডেন্ট লাপোর্তা এবং স্পোর্টিং ডিরেক্টর ডেকো ইচ্ছা পোষণ করেন জাভিকে ধরে রাখার।

বিজ্ঞাপন

তবে গেল সপ্তাহেই টানা ১৩ ম্যাচ অপরাজিত থাকার পর ঘরের মাঠে পিএসজির কাছে ৪-১ গোলের ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয় বার্সা। আর রোববার রাতে রিয়াল মাদ্রিদের কাছে ৩-২ গোলের ব্যবধানে হেরে লা লিগার লড়াইও অনেকটা শেষ হয়ে যায় বার্সার। এরপরেই জাভির সঙ্গে আলোচনায় বসে বার্সা বোর্ড। এবং শেষ পর্যন্ত জাভিকে দলে ধরে রাখার সিদ্ধান্ত উপনীত হয়।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন