বিজ্ঞাপন

পুরান ঢাকার রাসায়নিক কারখানা দ্রুত সরানোর সুপারিশ

April 25, 2024 | 10:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুরান ঢাকা থেকে সব ধরনের রাসায়নিক কারখানা ও গুদাম দ্রুততম সময়ের মধ্যে অন্য কোথাও সরিয়ে নেওয়ার জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। শিল্প মন্ত্রণালয়কে এ সুপারিশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দ্বাদশ জাতীয় সংসদের শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আমির হোসেন আমু।

কমিটির সদস্য শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এবং সংসদ সদস্য মির্জা আজম, শামীম ওসমান, মো. আব্দুল ওদুদ, আবদুল লতিফ সিদ্দিকী, মোহাম্মদ মোহিত উর রহমান, এ বি এম আনিছুজ্জামান ও শেখ আনার কলি পুতুল বৈঠকে অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, যমুনা সার কারখানা ও ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা চালু রাখার যথাযথ ব্যবস্থা নিতে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে। এ ছাড়া শিল্প মন্ত্রণালয়ের বিসিকের মাধ্যমে বাস্তবায়নাধীন কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক প্রকল্পের কাজের অগ্রগতি, ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা প্রকল্পের কাজের সর্বশেষ অগ্রগতি, বিএমআরই অব কেরু অ্যান্ড কোম্পানি প্রকল্প, চিনি শিল্পের সার্বিক বিষয়, শিল্প মন্ত্রণালয়ের অধীন দফতরগুলোর সার্বিক কার্যক্রম ও চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি এবং সাভার চামড়া শিল্প পার্কের বর্তমান অবস্থা সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা হয়।

বিজ্ঞাপন

আলোচনায় উঠে আসা বিভিন্ন প্রকল্পের সমস্যাগুলো চিহ্নিত করে পরবর্তী সভায় কমিটির কাছে উপস্থাপনের সুপারিশ করা হয়।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন