বিজ্ঞাপন

শরিফা-রিতুর রেকর্ড জুটির পরও ধবলধোলাই বাংলাদেশ

May 9, 2024 | 8:40 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ নারী ক্রিকেট দলের হঠাৎ যেন কী হলো! ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে, টি-টোয়েন্টি দুই সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর ভারতের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা ছিল নিগার সুলতানা জ্যোতিদের। কিন্তু পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ভারতের বিপক্ষেও হোয়াইটওয়াশ হতে হলো বাংলাদেশকে।

বিজ্ঞাপন

সিলেটে আজ পঞ্চম টি-টোয়েন্টিতে ২১ রানে হেরেছে বাংলাদেশ। ষষ্ঠ উইকেট জুটিতে রেকর্ড ৫৭ রান তুলেছেন রিতু মনি ও শরিফা খাতুন। যাতে সিরিজে সর্বোচ্চ স্কোরও গড়েছে বাংলাদেশ। তবুও হেরেছে বাংলাদেশ। কারণ আগে ব্যাটিং করতে নেমে ১৫৬ রানের বড় স্কোর গড়েছিল ভারতীয় মেয়েরা।

বৃহস্পতিবার (৯ মে) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারতের ১৫৬ রানের জবাব দিতে নেমে ৫২ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ওপেনিংয়ে সুবহানা মোস্তারি বেশ দারুণ শুরু করেছিলেন। কিন্তু ভালো শুরুটা টেনে নিতে পারেননি বেশিদূর। ৯ বলে ১৩ রান করে ফিরেছেন। দলীয় ২৬ রানে দুই ওপেনারকে হারায় বাংলাদশে।

এরপর অধিনায়ক নিগার সুলতানা ও রুবেয়া হায়দার টানছিলেন বাংলাদেশকে। নিগার আজ সুবিধা করতে পারেননি। রাধা যাদবের ঝুঁলিয়ে দেওয়া বল ক্রিজ ছেড়ে খেলতে গিয়ে সরাসরি বোল্ড হয়েছেন ১৪ বলে ৭ রান করে। রাবেয়া ফিরেছেন ২১ বলে ২০ রান করে। খানিক বাদে স্বর্ণা আক্তারও ফিরলে ৫২/৫ হয়ে পরে বাংলাদেশ।

বিজ্ঞাপন

সেখান থেকে রিতু মনি ও শরিফা খাতুনের প্রতিরোধ। পঞ্চম উইকেট জুটিতে ৪১ বলে ৫৭ রান তোলেন দুজন। ষষ্ঠ উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি এটা। তবে এমন জুটির পরও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি দুজন। ৩৩ বলে ৩টি চারের সাহায্যে ৩৭ রান করে ফিরেছেন রিতু। শরিফা ২১ বলে ৪টি চারে ২৮ রানে অপরাজিত ছিলেন।

২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৫ রানে থেমেছে বাংলাদেশ। ভারতের হয়ে রাধা যাদব ২৪ রানে তিন উইকেট নিয়েছেন।

এর আগে ভারত আগে ব্যাটিং করে বড় স্কোর গড়েছে স্মৃতি মান্ধানা, দয়ালান হেমলতা, হারমানপ্রীত কৌর, রিচা ঘোষের ব্যাটে। মাঝখানে বাংলাদেশের দুই স্পিনার নাহিদা আক্তার ও রাবেয়া খান ভারতীয়দের টেনে না ধরলে স্কোরটা হয়ত আরও বড় হতো! পাওয়ার প্লের শেষ ২ ওভারে ৫১ রান তুলেছে ভারত!

বিজ্ঞাপন

স্মৃতি মান্ধানা ২৫ বলে ৩৩, দয়ালান হেমলতা ২৮ বলে ৩৭, অধিনায়ক হারমানপ্রিত কৌর ২৪ বলে ৩০ ও রিচা ঘোষ ১৭ বলে ২৮ রান করেছেন। বাংলাদশের হয়ে নাহিদা আক্তার ও রাবেয়া খান দুটি করে উইকেট নিয়েছেন।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন