বিজ্ঞাপন

প্রস্তুতি ম্যাচে অপ্রস্তুত জার্মানি

June 3, 2018 | 11:51 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপের আগে বেশ বড় হোঁচট খেল বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি। শনিবার (২ জুন) প্রস্ততি ম্যাচে অস্ট্রিয়ার কাছে ২-১ গোলে হারলো জোয়াকিম লো’র ছাত্ররা।

বিশ্বকাপের মূল পর্বে জায়গা না পেলেও এবার জার্মানিকে হারিয়ে টানা সপ্তম ম্যাচ জয় পেল অস্ট্রিয়া। জার্মানির অন্যতম সেরা অস্ত্র গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার ফিরেছেন এই ম্যাচে। অথচ র‍্যাংকিংয়ে থাকা ৩৫ নম্বর দলের বিপক্ষে হারটাই পেতে হলো বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের।
অস্ট্রিয়ার মাঠে খেলতে নেমে ম্যাচের ১১ মিনিটেই মেসুত ওজিলের গোলে এগিয়ে যায় জার্মানি। ডি-বক্সের ডান দিক থেকে বাঁ পায়ের দারুণ শটে বল জালে জড়ান তিনি।

ম্যাচে ফিরতে লড়াই চালিয়ে যায় স্বাগতিক অস্ট্রিয়া। তবে প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৩ মিনিটে মার্টিন হিনত্রেগারের গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। এরপর দুই দলই একের পর এক আক্রমণ চালাতে থাকলেও ম্যাচের ৬৯ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন আলেসান্দ্রো সোফ। স্টিফেন লিয়ানের পাসে ডান পায়ের দারুণ শটে বল নয়্যারকে পরাস্ত করেন তিনি। এরপর লড়াই চালিয়ে গেলেও আর গোল না হওয়ায় হার মানতে হয় বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপের আগে আগামী ৮ জুন (শুক্রবার) সৌদি আরবের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে জার্মানি।

আগামী ১৭ জুন মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে জার্মানি। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ সুইডেন এবং দক্ষিণ কোরিয়া।

বিজ্ঞাপন

এদিকে শনিবার (২ জুন) ইংল্যান্ড ও নাইজেরিয়ার মধ্যকার খেলাটি অনুষ্ঠিত হয় ওয়েম্বলিতে। ঘরের মাঠে আফ্রিকান ‘সুপার ঈগল’ নাইজেরিয়ার বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জয়ের ম্যাচে ইংলিশদের হয়ে গোল করেন গ্যারি কাহিল এবং অধিনায়ক হ্যারি কেইন। নাইজেরিয়ার পক্ষে একমাত্র গোলটি করেন ফরোয়ার্ড অ্যালেক্স অবি।

নাইজেরিয়াকে হারিয়ে এ নিয়ে টানা ছয় ম্যাচেই অপরাজিত থাকল ইংলিশরা। ঘরের মাঠে ম্যাচের ৭ মিনিটে প্রথম গোল করে ইংলিশদের এগিয়ে দেন গ্যারি কাহিল (১-০)। কিরান ট্রিপারের ক্রস থেকে হেডে গোল করেন তিনি।

ম্যাচের ৩৯ মিনিটে গোল ব্যবধান বাড়ান ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন (২-০)। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের দারুণ শটে সফরকারীদের জালে জড়ান তিনি। প্রথমার্ধে আর গোল না হওয়ায় এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা। তবে বিরতির পর ম্যাচের ৪৭ মিনিটে অ্যালেক্স আইওবির গোলে ব্যবধান কমায় নাইজেরিয়া (২-১)। ম্যাচের বাকি সময়ে আর গোল না হওয়ায় ২-১ গোলে জয় তুলেই মাঠ ছাড়ে ইংলিশরা।

বিশ্বকাপের আগে চেক রিপাবলিকের বিপক্ষে আগামী ৬ জুন আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে নাইজেরিয়া। অন্যদিকে কোস্টা রিকার বিপক্ষে আগামী ৮ জুন প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ড।

বিজ্ঞাপন

এদিকে অন্য ম্যাচে মাঠে নেমেছিল বিশ্বকাপের দুই ফেভারিট দল বেলজিয়াম ও পর্তুগাল। তবে এই ম্যাচ শেষ হয় গোলশূন্য ড্র দিয়েই।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন