বিজ্ঞাপন

নেইমার-ফিরমিনোতে ব্রাজিলের জয়

June 3, 2018 | 10:35 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চোটের জন্য এই ম্যাচে নেইমার শুরু থেকে খেলবেন না, সেটা আগেই জানিয়েছিলেন ব্রাজিল কোচ তিতে। তবে নেইমারের আলো ছড়ানোর জন্য কি আর ৯০ মিনিট খেলতে হয়? বিরতির পর নেমেই করলেন মনে রাখার মতো একটা গোল। সেই সঙ্গে ঘরের ছেলে রবার্তো ফিরমিনোর লক্ষ্যভেদে অ্যানফিল্ডে আজ ক্রোয়েশিয়াকে ২-০ গোলে হারাল ব্রাজিল। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচের জয়ে নিজেদের ঝালাইও করে রাখলেন নেইমাররা।

কাগজে কলমে এই ব্রাজিলকে বলা হচ্ছে বিশ্বকাপের বড় দাবিদার। তবে ম্যাচের শুরুতে সেটা খুব একটা বোঝা যাচ্ছিল না। ক্রোয়েশিয়া শুরু থেকেই চাপেও রেখেছে, ১৩ মিনিটে ডেজান লভরেনের হেড একটুর জন্য বাইরে দিয়ে চলে না গেলে এগিয়ে যেতে পারত তারাই। শেষ পর্যন্ত গোলশূন্যভাবেই শেষ হয়েছে প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ডিয়েগো কস্তাকে উঠিয়ে তিতে মাঠে নামান নেইমারকে। ৬৯ মিনিটে নেইমার যে গোল করলেন সেটা অনেকটাই ভাস্বর ব্যক্তিগত নৈপুণ্যে। দুজন ক্রোট ডিফেন্ডারকে কাটিয়ে চলে গেলেন বক্সের সামনে, এরপর বোকা বানালেন আরও একজনকে। গোলরক্ষক কিছু বুঝে ওঠার আগেই কোনাকুনি শটে নেইমারের শট জড়িয়ে যায় জালে।

বিজ্ঞাপন

এরপরের মুহূর্তটা ছিল ফিরমিনোর জন্য। হেসুস না ফিরমিনো, কাকে খেলাবেন সেটা নিয়ে মধুর সমস্যার কথা নিজেই স্বীকার করেছিলেন তিতে। আজ হেসুসই অধিনায়ক ছিলেন, ৬০ মিনিটে তাঁর জায়গায় নেমেছিলেন ফিরমিনো। তবে লিভারপুলের ঘরের ছেলে ফিরমিনো ঠিকই নিজের দাবিটা জানিয়ে রাখলেন। যোগ করা সময়ে দারুণ এক ফিনিশিংয়ে ব্যবধান বাড়িয়েছেন। তার আগে ক্রোয়েশিয়া সুযোগ পেলেও ব্রাজিল গোলরক্ষক এলিসনের দৃঢ়তায় তা কাজে লাগাতে পারেনি। তবে জয় পরাজয়ের চেয়েও তিতে বেশি স্বস্তি পাবেন চোট কাটিয়ে আবার মাঠে ফেরায়। সব খেলোয়াড়ের সুস্থভাবে ম্যাচ শেষ করাটাও তিতের কাছে স্বস্তিই হয়ে এসেছে।

সারাবাংলা/এএম

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন