বিজ্ঞাপন

হায়দ্রাবাদ ফেভারিট হত সাকিব থাকলে: হার্শা ভোগলে

September 8, 2020 | 1:57 pm

স্পোর্টস ডেস্ক

গত বছরের অক্টোবরে আইসিসি কর্তৃক নিষিদ্ধ হওয়ার পর সব ধরনের ক্রিকেট থেকে প্রায় এক বছর বাইরে আছেন সাকিব আল হাসান। গত ২৯ অক্টোবর এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছরের জন্য সব রকমের ক্রিকেটীয় কার্যক্রম থেকে তাকে নিষিদ্ধ করে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। এদিকে করোনা মহামারির কারণে থমকে গিয়েছিল ক্রিকেট। আর থমকে ছিল আইপিএলও। অবশেষে আইপিএল মাঠে ফিরেছে। তবে সেখানে খেলতে পারছেন না সাকিব। আর তাই তো ভারতের জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে মনে করছেন সাকিব থাকলে সানরাইজার্স হায়দ্রাবাদ এবারের আইপিএলে ফেভারিট থাকত।

বিজ্ঞাপন

২০১৮ আইপিএলের নিলামে সাকিবকে নিলামে উন্মুক্ত করে দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। আর এই সুযোগে ২ কোটি রূপিতে দলে ভেড়ায় হায়দ্রাবাদ। দলটির হয়ে প্রথম আসরে সাকিব ব্যাট হাতে করেন ২৩৯ রান ও বল হাতে নেন ১৪ উইকেট। ২০১৯ সালের আইপিএলে দলটির হয়ে মাত্র ৩টি ম্যাচ খেলার সুযোগ পান সাকিব। সে সময়ই ইংল্যান্ড বিশ্বকাপের জন্য নিজের প্রস্তুতি সেরে ফেলেন তিনি। যার ফলাফল দেখা যায় বিশ্বকাপের মঞ্চে। টুর্নামেন্ট ৬০৬ রান এবং ১১টি উইকেট শিকার করেন এই অলরাউন্ডার।

ধারাভাষ্যকার এবং ক্রিকবাজের ভয়েস অফ ক্রিকেটের বিশ্লেষক হার্শা ভোগলে মনে করছেন, আইপিএলের এবারের আসরটি ছিল সাকিবের জন্য। কারণ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আসরটি ভারতে নয়, হচ্ছে দুবাইতে।

পরিস্থিতি সাকিবের পক্ষে কথা বলত বলেই মনে করেন হার্শা। তিনি বলেন, ‘হায়দ্রাবাদের ভক্তদের জন্য আরও একটি বিষয় আছে, যেটি নিয়ে এখন আর কিছুই করার নেই। আমার মনে হয় এবারের আইপিএলটা ছিল সাকিবের জন্য। ভারতে যখন খেলা হয়েছিল দলের কম্বিনেশনের কারণে বেশি ম্যাচ পায়নি সে। ধরুন সাকিব ৩ নম্বরে খেলছে, ৪ ওভার বোলিং দিচ্ছে আপনাকে।।এতেই হায়দরাবাদ অনেক এগিয়ে যেত, দলটি প্রতিদ্বন্দ্বী থেকে অন্যতম ফেভারিট হিসেবে আইপিএলে অংশ নিত।’

বিজ্ঞাপন

এদিকে নিষেধাজ্ঞার শেষ দিকে চলে এসেছেন সাকিব। আর তাই তো আবারও ক্রিকেটে ফিরতে মরিয়া বাংলাদেশের বিশ্বসেরা অলরাউণ্ডার। ইতোমধ্যেই বিকেএসপিতে ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন সাকিব। আর নিজেকে প্রস্তুত করছেন শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য। সিরিজের দ্বিতীয় টেস্ট দিয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সম্ভবনা রয়েছে সাকিবের।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন