সোমবার ২২শে অক্টোবর, ২০১৮ ইং , ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই সফর, ১৪৪০ হিজরী

আইসিটি মামলায় গ্রেফতার বিডি জবসের প্রধান নির্বাহী

এপ্রিল ২৫, ২০১৮ | ১:০৭ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: প্রধানমন্ত্রী ও সরকারের বিরুদ্ধে ফেইসবুকে ব্যঙ্গাত্মক কার্টুন ও মন্তব্য করার অভিযোগের মামলায় অনলাইন ভিত্তিক জব সার্চ পোর্টাল বিডি জবসের প্রধান নির্বাহী এবং সহ-প্রতিষ্ঠাতা একেএম ফাহিম মাশরুরকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। রাজধানীর কাফরুল থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় তার বিরুদ্ধে  মামলাটি দায়ের করেন সাবেক এক ছাত্রলীগ নেতা ।

বুধবার (২৫ এপ্রিল) সকালে রাজধানীর কাওরান বাজারে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় থেকে মাশরুরকে গ্রেফতার করে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

কাফরুল থানার উপ-পরিদর্শক রফিক জানান, তার বিরুদ্ধে থানায় ৫৭ ধারার একটি মামলা আছে। গত ২২ এপ্রিল সাবেক এক ছাত্রলীগ নেতা এ মামলাটি দায়ের করেন। মামলায় তার বিরুদ্ধে বিভিন্ন সময় প্রধনমন্ত্রী ও সরকার বিরোধী বিভিন্ন ছবি ও পোস্ট দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

এ বিষয়ে মামলার বাদী সাবেক ছাত্রলীগ নেতা সাদিক খান বলেন, ‘মাশরুর তার ফেইসবুকে দীর্ঘদিন ধরে উস্কানিমূলক মন্তব্য দিয়ে দেশ ও সরকার বিরোধী অপপ্রচার চালিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া তার এসব উস্কানিমূলক বক্তব্য আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও অরাজকতার জন্য দায়ী। এ কারনে গত ২২ এপ্রিল মামলাটি দায়ের করেছি।’

মামলায় তার বিরুদ্ধে ৮ টি সুনির্দিষ্ট বিষয়ে অভিযোগ তোলা হয়েছে বলেও জানান সাদিক খান।

ফাহিম মাশরুর প্রায় দেড় যুগ আগে বিডিজবস.কম প্রতিষ্ঠা করেন। এর মাধ্যমে দেশের চাকরির বাজারে অনলাইন ভিত্তিক আবেদন এবং খোঁজখবর সহজ হওয়ায় দ্রুতই আলোচনায় উঠে আসে বিডিজবস। এছাড়াও তিনি দেশের প্রথম বাংলা সোশ্যাল মিডিয়া বেশতো এবং ই-কমার্স প্রতিষ্ঠান আজকের ডিলের প্রধান নির্বাহী।

তিনি দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর ২০১২-২০১৩ মেয়াদে সভাপতির দায়িত্বও পালন করেছেন।

সারাবাংলা/ইউজে/এমএস

আইসিটি মামলায় গ্রেফতার বিডি জবসের প্রধান নির্বাহী
আইসিটি মামলায় গ্রেফতার বিডি জবসের প্রধান নির্বাহী
আইসিটি মামলায় গ্রেফতার বিডি জবসের প্রধান নির্বাহী