বিজ্ঞাপন

আমার এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে : মঞ্জু

May 15, 2018 | 9:16 am

।।সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

খুলনা থেকে : খুলনা সিটি করপোরেশন নির্বাচনের বিএনপির মেয়রপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, ‘ভোট সুষ্ঠু ও অবাধ হোক সেটিই আমার আশা। কিন্তু সকাল থেকে যা দেখেছি তাতে ‍সুষ্ঠু ভোট হবে কি না সংশয় রয়েছে।’

তিনি বলেন, ‘কেন্দ্রে কেন্দ্রে সরকারদলীয় লোকজন আমার নিয়োজিত পোলিং এজেন্টদের বের করে দিচ্ছে। ২১, ২২, ২৫, ২৮, ২৯, ৩০, ৩১ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।’

বিএনপির মেয়র পদপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ভোট দেবেন নগরীর রহিমা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়া শেষে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘নগরীর ৩০ কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। এসব কেন্দ্র সরকার দলীয় সমর্থকরা দখল করে নিয়েছে। মারপিট করা হচ্ছে। মহিলাদের আটকে রাখা হয়েছে। খুব খারাপ অবস্থা নগরীতে।’

মঙ্গলবার সকাল ৮টা থেকে খুলনা সিটি করপোরেশনের ২৮৯টি ভোট কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। ৪ লাখ ৯৩ হাজার ভোটার এ নির্বাচনের মাধ্যমে সিটি করপোরেশনের নতুন নেতৃত্ব বেছে নেবেন।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মঞ্জু সকাল ৮টায় নগরীর মিয়াপাড়ার নিজ বাসা থেকে বেরিয়ে ছেলেকে নিয়ে টুটপাড়ায় বাবা-মায়ের কবর জিয়ারত করতে যান।

বিজ্ঞাপন

সেখান থেকে নিজের ভোট দিতে সকাল সাড়ে ৮টার পর নগরীর ২৭ ওয়ার্ডের রহিমা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে ভোট দেন তিনি।

ভোট দেওয়ার পর ব্যালট বাক্সের সামনে হাসিমুখে দুই আঙুল তুলে জয়ের চিহ্ন দেখানো মঞ্জু বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের বলেন, ‘নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে হবে। অবাধ, সুষ্ঠু নির্বাচনের ফল আমি মেনে নেব। কিন্তু ভোট ডাকাতি এবং এ ধরনের দখলের নির্বাচন আমি কোনোভাবে মেনে নেব না এবং জনগণও মেনে নেবে না।’

মঙ্গলবার সকাল ৮টা থেকে একযোগে সিটি করপোরেশনের ২৮৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।

খুলনা সিটি করপোরেশনে খালেক ছাড়াও মেয়র পদে আরও প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপির নজরুল ইসলাম মঞ্জু (ধানের শীষ), জাতীয় পার্টির এস এম শফিকুর রহমান (লাঙল), ইসলামী আন্দোলন বাংলাদেশের অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক (হাত পাখা) এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির মিজানুর রহমান বাবু (কাস্তে)।

বিজ্ঞাপন

খুলনা সিটিতে মোট ভোটার চার লাখ ৯৩ হাজার ৯৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৪৮ হাজার ৯৮৬ ও নারী দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন। বুথ সংখ্যা এক হাজার ১৭৮টি। প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার রয়েছে ৪ হাজার ৯৭২ জন।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দুটি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার হচ্ছে। নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের ২০৬ নম্বর কেন্দ্র ও ২৭ নম্বর ওয়ার্ডের ২৩৯ নম্বর কেন্দ্রে মোট ১০টি ইভিএম থাকবে।

নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার এ কর্মকর্তা বলেন, ১০টি ভোটকক্ষের প্রতিটিতে একটি করে ইভিএম থাকবে।

সারাবাংলা/এমএস/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন