বিজ্ঞাপন

উপজেলা নির্বাচন: আরও ১৬ জনকে বহিষ্কার করল বিএনপি

March 13, 2019 | 2:58 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় তৃণমূলের আরও ১৬ জন নেতাকর্মীকে বহিষ্কার করেছে বিএনপি। বুধবার (১৩ মার্চ) দলটির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষর করা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বহিষ্কার হওয়া তৃণমূল নেতারা হলেন, নড়াইল জেলা বিএনপি’র সহ-সভাপতি অশোক কুমার কুন্ডু, সহ-সাংগঠনিক সম্পাদক সালেহা বেগম, লোহাগড়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আসাদুজ্জামান, রংপুর জেলার পীরগাছা উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শাহ মো. ফরহাদ হোসেন অনু, চাঁদপুর জেলা মহিলা দলের সহ-সাধারণ সম্পাদক রেবেকা সুলতানা, মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা বিএনপি’র প্রচার সম্পাদক মো. আবদুস কুদ্দস স্বপন, জুরী উপজেলা বিএনপি’র সদস্য আজিবুন খানম, বড়লেখা উপজেলা মহিলা দলের সদস্য আমেনা বেগম ডলি, কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সদস্য কামরুন্নার লুনা, কিশোরগঞ্জ জেলা মহিলা দলের সহ-সাংগঠনিক সম্পাদক আসমা বেগম, তাড়াইল উপজেলা বিএনপি’র সহ-সভাপতি আবুল কাশেম, নিকলী উপজেলা বিএনপি’র মহিলা বিষয়ক সম্পাদক রেখা আখতার, ভৈরব উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আল-মামুন, চাঁপাই নবাবগঞ্জ জেলা বিএনপি’র সহ-সভাপতি বাবর আলী বিশ্বাস, ভোলাহাট উপজেলা মহিলা দলের সদস্য রেশমাতুল আরজ রেখা ও শাহনাজ খাতুন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে তাদের বহিস্কার করা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল, বর্তমান সরকার এবং নির্বাচন কমিশনের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, কারচুপি, ভোট ডাকাতির অভিযোগ এনে নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে বিএনপি। পাশাপাশি এই নির্বাচন কমিশন ও সরকারের অধীনে আর কোনো নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নেয় দলটি। এই সিদ্ধান্ত অমান্য করে কেউ কোনো নির্বাচনে প্রার্থী হলে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বিএনপি।

এই সিদ্ধান্ত অমান্য করে আসন্ন উপজেলা নির্বাচনে যারা প্রার্থী হচ্ছেন, তাদেরকে পর্যায়ক্রমে বহিষ্কার করা হচ্ছে। সর্বশেষ মঙ্গলবার মৌলভীবাজার ও চট্টগ্রাম জেলার বেশ কয়েকটি উপজেলা থেকে মোট ৯ জনকে বহিষ্কার করা হয়েছে।

আরও পড়ুন: উপজেলা নির্বাচনে যাবে না বিএনপি, প্রার্থী হলেই বহিষ্কার

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন