বিজ্ঞাপন

প্রযোজক থেকে ‘বিমান ছিনতাইকারী’

February 25, 2019 | 5:00 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‘চিত্রনায়িকা প্রেমিকার কারণে বিমান ছিনতাই’— এরকম একটি খবরের চর্চা হচ্ছে সোস্যাল মিডিয়া ও সংবাদ মাধ্যমগুলোতে। আলোচনায় চিত্রনায়িকা হিসেবে যার নাম এসেছে তিনি ঢাকাই চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় নায়িকা ‘সিমলা’। বলা হচ্ছে প্রেমিকা সিমলার সঙ্গে মনোমালিন্যের জের ধরে হতাশ হয়ে অস্ত্রসহ বিমান ছিনতাইয়ের মতো ঘটনা ঘটিয়েছেন মাহমুদ পলাশ নামের এই যুবক।

যদিও এটি তার আসল নাম কিনা তা নিয়ে সন্দেহ আছে। কারণ তার ফেসবুক প্রোফাইলের নাম মাহিবি জাহান। এমনকি সিমলা শুধু তার প্রেমিকাতেই আটকে নেই, পরিণত হয়েছেন সহধর্মীনিতে— সেটা তার ফেসবুকের ছবি আর স্ট্যাটাস জানান দেয়।


আরও পড়ুন :  ওয়েব সিরিজ বানাচ্ছেন সাফিউদ্দিন সাফি


অনুসন্ধানে জানা গেছে, মাহিবি জাহান মিডিয়ার সঙ্গে জড়িত ছিলেন। প্রথম তিনি ‘কবর’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রযোজনা করেন। শুধু তাই নয়, তিনি এতে অভিনয়ও করেন। আর তার সেই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি পরিচালনা করেন রাশিদ পলাশ।

বিজ্ঞাপন

রাশিদ পলাশ সারাবাংলার সঙ্গে আলাপকালে জানান, ‘মাহিবি জাহান আমার কাছে প্রথমে একটি মিউজিক ভিডিও করার জন্য আসেন। তখন তাকে বললাম, আমি মিউজিক ভিডিও করিনা। এই মুহূর্তে আমি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র করছি; চাইলে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রযোজনা করতে পারেন। তারপর থেকে সে আমার কাছে প্রায়ই আসত। তার সঙ্গে কথা বলে মনে হয়েছে সে প্রচুর মিথ্যা কথা বলে। চাপাবাজি করতেন। আমি সব বুঝতে পারতাম বলে তার সম্পর্কে সেভাবে আগ্রহ দেখাইনি। তবে সিমলা খুব গুরুত্ব দিতো ওকে। সিমলা তখন আমার একটি ছবিতে অভিনয় করছিলেন।’

ভারতের জনপ্রিয় অভিনেতা আশীষ বিদ্যার্থীর সঙ্গে সেলফিতে মাহিবি জাহান। ছবি: ফেসবুক

মাহিবি জাহান সাইকো ছিলেন বলে পলাশ জানান। তিনি বলেন, ‘নিজেকে এবং নিজের বাবা-মাকে নিয়ে প্রচুর মিথ্যা বলতেন মাহিবি। তার বাবা নাকি দেশের বাইরে বড় ব্যবসা করেন। প্রচুর টাকা পয়সা আছে। এসব বলতেন।’

মাহিবি ও সিমলার বিয়ে প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার সিনেমাতে অভিনয়ের সময় শুনেছিলাম যে, সিমলা বিয়ে করেছেন। যেহেতু তিনি আমার ছবিতে কাজ করছেন, অনেকে এসে আমাকে জিজ্ঞেস করতেন বিষয়টা। আমি সিমলার কাছে ওভাবে শুনতে চাইতাম না। এটা তার ব্যক্তিগত বিষয় ছিল।’

বিজ্ঞাপন

নিজের প্রযোজিত ও অভিনীত ‘কবর’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের একটি দৃশ্যে মাহিবি জাহান ও তারিক আনাম খান।

দেড় বছর আগে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মাহিবি জাহানের সঙ্গে শেষ দেখা হয় বলে রাশিদ পলাশ জানান।

নাম প্রকাশ করতে অনিচ্ছুক একজন অভিনেত্রী যিনি ‘কবর’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছিলেন তিনি বলেন, ‘আমি বিশেষ কিছু জানতাম না ছেলেটির সম্পর্কে। শুনেছিলাম তিনি প্রযোজক। সামনে নাকি পরিচালক রাশিদ পলাশের একটি ছবি প্রযোজনা করবেন। যেটির নায়িকা থাকবেন সিমলা।’

এদিকে সিমলার সঙ্গে তার সম্পর্ক ভালো যাচ্ছিল কি না তা নিয়ে বিশেষ কিছু জানা যায়নি। তবে মাহিবি তার সর্বশেষ ফেসবুক স্ট্যাটাসে লেখেন– ঘৃনা নিঃশ্বাসে প্রশ্বাসে।

স্ত্রী সিমলার মাথায় হাত বুলিয়ে দিচ্ছেন মাহিবি জাহান। ছবি: ফেসবুক

এই ঘৃনা কি সিমলার জন্য! নাকি অন্যকারও প্রতি সেটা এখনও নিশ্চিত না। তবে সিমলার সঙ্গে তার ঘনিষ্ঠ ছবি দেখা গেছে ফেসবুক টাইমলাইনে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, রোববার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তার বেড়াজাল ডিঙিয়ে অস্ত্র নিয়ে বাংলাদেশ বিমানের দুবাইগামী ফ্লাইটে উঠে পড়েছিলেন ওই যুবক। তিনি পাইলটের মাথায় অস্ত্র ঠেকিয়ে নিজের ‘পারিবারিক সমস্যা’ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। পরবর্তীতে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে উড়োজাহাজটি চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণের পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেটি ঘিরে ফেলে। এর কিছুক্ষণ পর নিরাপত্তা বাহিনীর কমান্ডো অভিযানে মাহিবি ওরফে মাহমুদ পলাশ নিহত হন।

সারাবাংলা/আরএসও/পিএম/পিএ


আরও পড়ুন :

.   অস্কারে ইতিহাস গড়ল ‘ব্ল্যাক প্যান্থার’

.   ক্ষমা চাইলেন আসিফ আকবর, বুকে জড়িয়ে নিলেন ইথুন বাবু

.   অস্কারের সমীকরণ পাল্টে দিল ‘গ্রিন বুক’

.   পর্দা উঠল অস্কারের, সেরা বিদেশি ছবি মেক্সিকোর ‘রোমা’


Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন