বিজ্ঞাপন

‘মূকাভিনয়ে নারী সম্মাননা’ পেলেন মৌসুমী মৌ

March 3, 2019 | 6:42 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে ১ ও ২ মার্চ অনুষ্ঠিত হয়ে গেল ‘বীর চট্টলা মূকাভিনয় উৎসব ২০১৯’। প্লাটফর্ম মনোমাইম বাংলাদেশের আয়োজনে দুই দিনব্যাপী এই উৎসবে ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মৌসুমি মৌকে ‘মূকাভিনয়ে নারী সম্মাননা’ প্রদান করা হয়।

মৌসুমী মৌ দীর্ঘদিনযাবত নিয়মিতভাবে মূকাভিনয় চর্চা করে আসছেন। ২০১৪ সালে ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের সদস্য হিসেবে ‘বাংলাদেশের অভ্যুদয়’ শিরোনামের একটি প্রযোজনায় মূকাভিনয়ের মাধ্যমে তার এ অঙ্গনে যাত্রা শুরু।

বিজ্ঞাপন

দেশে এবং দেশের বাইরে এ পর্যন্ত দেড় শতাধিক মূকাভিনয় প্রদর্শনীতে অংশ নিয়েছেন মৌসুমী। ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের অন্যতম প্রযোজনা ‘লাইট ভার্সেস ডার্কনেস’–এর মূল নারী চরিত্র হাওয়া’র ভূমিকায় অভিনয় করেছেন তিনি। ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের আরেকটি উল্লেখযোগ্য ও জনপ্রিয় পরিবেশনা ‘অস্বীকৃতি’। যার মূল চরিত্রে অভিনয় করেন মৌসুমী মৌ।

লেখক আনিসুল হকের ‘মা’ উপন্যাস অবলম্বনে তৈরি মূকাভিনয় প্রযোজনায় মায়ের ভূমিকায় ছিলেন মৌসুমি মৌ। অভিনয় করেছেন স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে চ্যানেল টুয়েন্টিফোরে নির্মিত ১০টি স্কেচ মাইম প্রযোজনায়।

আরও পড়ুন :  অভিনেত্রী নওশাবার মামলার প্রতিবেদন পেছালো

তার সম্প্রতিক একক প্রযোজনা ‘হ্যাশট্যাগ মিটু’। বর্তমান বিশ্বের আলোচিত ইস্যু ‘মিটু’ আন্দোলন নিয়ে নারীর প্রতি সহিংসতা ও আত্মহত্যা বিরোধী মূকাভিনয় প্রযোজনা এটি। ঢাকা, রংপুর এবং ভারতের কলকাতার নন্দনে ‘হ্যাশট্যাগ মিটু’র এ পর্যন্ত ৩টি প্রদশর্নী হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়াও মৌসুমী মৌ গতবছর চীনের কুনমিং শহরের ইউনান বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ‘ইয়ুথ ফেস্টিভ্যালে’ মূকাভিনয় পরিবেশন করেন।

মৌসুমী মৌ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রিন্টিং অ্যান্ড পাবলিকেশন স্টাডিজ বিভাগ থেকে প্রথম শ্রেণিতে প্রথম স্থান লাভ করে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেছেন।

সারাবাংলা/পিএ/পিএম


আরও পড়ুন :

.   আমি সুপারস্টার তত্ত্বে বিশ্বাস করি না: পূজা চেরি

.   যৌন হেনস্তার অভিজ্ঞতা নিয়ে তনুশ্রী’র ছবি

.   বাবার গান নিয়ে ছেলের উদ্যোগ

.   এবার তেলেগু রোমান্টিক ছবিতে বাংলাদেশের মেঘলা মুক্তা

.   সারা’র নিন্দায় মুখর বলিউড

.   দারুণ সাড়া পাচ্ছে জয় বাংলা কনসার্ট

.   সুস্থ হয়েছেন ইরফান খান?

.   হৃত্বিক রোশনে মুগ্ধ তামান্না ভাটিয়া


আরও দেখুন :

‘জীবনানন্দ দাসকে নিয়ে ছবি বানাতে চাই, প্রযোজক পাচ্ছি না’ : তৌকীর আহমেদ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন