বিজ্ঞাপন

ম্যাক্স হাসপাতালে নানা অনিয়ম, র‌্যাবের অভিযান চলছে

July 8, 2018 | 1:03 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম : চট্টগ্রামের আলোচিত ম্যাক্স হাসপাতালে বেশকিছু অনিয়ম পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমান আদালত।

রোববার (৮ জুলাই) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম এতথ্য জানান।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে হাসপাতালটিতে অভিযান শুরু করে র‌্যাব।

বিজ্ঞাপন

সারোয়ার আলম জানান, অভিযান শুরুর পর থেকে বেশ কিছু অসঙ্গতি পেয়েছেন তারা। এর মধ্যে ম্যাক্স হাসপাতাল থেকে কোনো ধরনের অনুমতি ছাড়াই রোগের নমুনা দেশের বাইরে পাঠানো হয়। অর্থাৎ সরকারি যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই রোগিদের নমুনা দেশের বাইরে পরীক্ষার জন্য পাঠিয়ে দেওয়া হচ্ছে।

এছাড়া বিভিন্ন ভুইফোঁড় বা অখ্যাত ডায়াগনস্টিক সেন্টারে নমুনা পরীক্ষা করিয়ে সেগুলো ম্যাক্স হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারের প্যাডে প্রিন্ট করে রোগিদের দেওয়া হচ্ছে।  দেখা যাচ্ছে অর্ধেক নামে অন্য ডায়াগনস্টিক সেন্টার থেকে পরীক্ষা করিয়ে এনে রোগীদের কাছ থেকে তার জন্য দ্বিগুণ দাম নেওয়া হচ্ছে। যা রোগীদের সাথে প্রতারণা বলে মন্তব্য করেন সারোয়ার আলম।

রাইফার মৃত্যুর কারণেই এই অভিযান কি না তা জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, বিশেষ কোনো অভিযান নয়, এটি নিয়মিত অভিযানের অংশ। ম্যাক্স হাসপাতালের ফার্মেসীর ড্রাগ লাইসেন্স নেই। সেখানেও অভিযান চালানো হচ্ছে।  এছাড়া একই অভিযান অন্যান্য ক্লিনিক ও হাসপাতালেও চলছে। আজ একইসঙ্গে গোলপাহাড় মোড়ের মেট্রোপলিটন হাসপাতালেও অভিযান চলছে বলে জানান সারোয়ার আলম।

বিজ্ঞাপন

গত ২৯ জুন চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালের চিকিৎকদের অবহেলায় মারা যায় শিশু রাইফা। শিশু রাইফার মৃত্যুতে তিন চিকিৎসককে দায়ী করে তদন্ত প্রতিবেদন দিয়েছে এ সংক্রান্ত কমিটি।

সারাবাংলা/আরডি/এসএমএন

আরো পড়ুন :চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে র‌্যাবের অভিযান চলছে

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন