বিজ্ঞাপন

রোহিঙ্গা ক্যাম্পে যাচ্ছেন অ্যাঞ্জেলিনা জোলি

February 4, 2019 | 11:32 am

।। ওমর ফারুক হিরু, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

কক্সবাজার: বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের দেখতে কক্সবাজারের শরণার্থী শিবির যাচ্ছেন জনপ্রিয় হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। তিনি ইতোমধ্যে কক্সবাজার এসে পৌঁছেছেন। জোলি জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর-এর বিশেষ দূত হিসেবে কাজ করছেন।

সোমবার (০৪ ফেব্রুয়ারি) সকাল ১০.৪৫ মিনিটে জোলি কক্সবাজার পৌঁছান। এরপর রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে যাত্রা করেন। এর আগে, রোববার মধ্যরাতে চারদিনের সফরে  ঢাকায় আসেন তিনি।

কক্সবাজারে পৌঁছানোর ভিডিও চিত্র

বিজ্ঞাপন

পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ইউএনএইচসিআর-এর ঢাকা কার্যালয় জানায়, কক্সবাজারের একাধিক রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন  অ্যাঞ্জেলিনা জোলি। তিনি সেখানকার শরনার্থীদের সঙ্গে কথা বলবেন। তাদের দুঃখ-দুর্দশার কথা শুনবেন। এছাড়া শিবিরগুলোতে আশ্রয় নেওয়া শিশুদের সঙ্গেও তিনি সময় কাটাবেন।

সফর শেষে বাংলাদেশ ছেড়ে যাওয়ার আগে গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হওয়ার কথা রয়েছে তার।

উল্লেখ্য, মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতনের শিকার প্রায় ১০ লাখ সংখ্যালঘু রোহিঙ্গা শরণার্থী নাফ নদী পেরিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। দুর্ভাগা রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশ সরকারের প্রশংসা করছেন বিশ্বনেতা ও তারকারা। কিছুদিন আগেই ক্যাম্প পরিদর্শনে এসেছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ/পিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন