বিজ্ঞাপন

একম্যাচে কোরিয়ার ১৭ পিসি, বাংলাদেশের শূণ্য

July 29, 2018 | 10:07 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জাতীয় হকি দলের দায়িত্ব পেয়ে কোচ গোপিনাথান কৃষ্ণমূর্থী বলেছিলেন তার ভবিষ্যত চিন্তার কথা। দল নিয়ে বিশেষ ভাবনার কথা। এশিয়ান গেমস উপলক্ষ্যে দলকে সকল ধরনের প্রস্তুতি করাচ্ছেন তিনি। ভারত সফর শেষে বিশেষ ক্যাম্প কমান্ডো ট্রেনিং করিয়েছে জিমি-চয়নদের। এখন কোরিয়া সফরে গেছেন টুর্নামেন্টের আগে শেষ ঝালাইটা করে নিতে।

পেনাল্টি কর্নার, ডিফেন্স, ট্যাকলিং, পাসিং, রিসিভিং এবং গোল স্কোরিং নিয়ে কাজ করার কথা কোচের। প্রথম ম্যাচে তার কিছুটা প্রতিফলন ঘটলেও তৃতীয় ম্যাচে তার দৃশ্যত কার্যকর ফল আসেনি।

প্রথম দুই ম্যাচে কিছু লড়াই করলেও কোরিয়ার সঙ্গে পুরোপুরি ব্যর্থ হয়েছে গোপিনাথানের শিষ্যরা। প্রথম ম্যাচে ৩-২ এ সন্তোষজনক হারের পর লক্ষ্য ছিলো এগিয়ে যাওয়া। তারপরের ম্যাচে বাংলাদেশ হেরেছে ৫-২ গোলে। হারের ব্যবধান বাড়লেও বড় দলের বিপক্ষে গোলের মধ্যে আছেন মিলন ও জিমি। আগের ম্যাচেও দুইজন গোলের দেখা পান। এবার তৃতীয় ম্যাচে ৬-০ ব্যবধানে হেরেছে জিমি-শিটুল-চয়নরা।

বিজ্ঞাপন

পুরো ম্যাচে কোনও পেনাল্টি কর্নার আদায় করে নিতে পারে নি তারা। উল্টো ১৭ বার পিসি পেয়েছে কোরিয়া। ছয়টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা। তৃতীয় হয়ে গেলো এই ম্যাচের মাধ্যমে।

কোরিয়ায় বাংলাদেশ স্কোয়াড : অসীম, নিপ্পন, চয়ন, পিন্টু, খোরশেদ, শিটুল, আশরাফুল, সবুজ, সারোয়ার, রোমান, নাঈম, রাব্বি, জিমি, মিমো, মিলন, কৌশিক, আরশাদ ও রানা। টিম লিডার রাফিউল হক, টেকনিক্যাল ম্যানেজার মোস্তবাজামান, ম্যানেজার মো: ইউসুফ ও কোচ গোবীনাথান কৃষ্ণমূর্থী।

স্ট্যান্ডবাই : ইমন, বিপ্লব কুজুর, নিলয়, শিশির, মাহবুব ও রাজিব দাস।

বিজ্ঞাপন

কোরিয়ার সঙ্গে ‘কমান্ডোদের’ লড়াই

কোরিয়ায় সর্বোচ্চটা পেতে চায় বাংলাদেশ

সারাবাংলা/জেএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন