বিজ্ঞাপন

কর্তৃপক্ষের কাছে ১১ দাবি ‘জিইইউপি’র

April 24, 2018 | 12:11 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঢাকা: গ্রামীণফোনের রাজস্ব ও মুনাফা বাড়ার পরও প্রতিষ্ঠানটির চাকুরিজীবীদের আশানুরুপ বেতন বাড়েনি। নতুন বেতন বৃদ্ধির ঘোষণা সবাইকে হতাশ করেছে। এই অবস্থায় জেনারেল এমপ্লয়ীজ ইউনিয়ন গ্রামীনফোন কর্তৃপক্ষের কাছে ১১টি দাবি জানিয়েছে।

মঙ্গলবার (২৪ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তারা এই দাবির কথা জানায়।

সংগঠনটি জানিয়েছে, গতবছরের চেয়েও অনেক কম ইনক্রিমেন্ট দেওয়া হয়েছে তাদের। কোম্পানির মুনাফা অনেক বেশি হওয়ার পরও বেতন বৃদ্ধির এই চিত্র তাদের হতাশ করেছে। তাই, বিকল্প কোন উপায় না পেয়ে সাধারণ চাকুরিজীবীরা মঙ্গলবার মানববন্ধনের ঘোষনা দিয়েছেন। গ্রামীণ ফোনের প্রধান কার্যালয়ে জিপিহাউজে মধ্যাহ্ন ভোজনের বিরতিতে এই মানবন্ধন হওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

জেনারেল এমপ্লয়ীজ ইউনিয়ন গ্রামীনফোন তাদের ১১টি দাবিতে জানিয়েছে, ইনক্রিমেন্ট রিভিউ করে যৌক্তিক ইনক্রিমেন্ট দিতে হবে। চাকুরিচ্যুতির সকল পরিকল্পনা বাতিল করে স্থিতিশীল পরিবেশ নিশ্চিত করে হবে। পরিবহন ভাতা বাড়াতে হবে। চাকুরিজীবীদের অতিরিক্ত কর্মঘন্টা কাজের জন্য ভাতা চালু করতে হবে। চাকুরিজীবীর সন্তানদের জন্য শিক্ষা ভাতার পরিমাণ বাড়াতে হবে। লিখিত ট্রান্সফার নীতিমালা প্রণয়ন করতে হবে। অনকল ডিউটি এবং ওভারটাইম কাজের নীতিমালা দিতে হবে। প্রমোশন নীতিমালা করতে হবে। কোন কারণে প্রমোশন দেওয়া না গেলে টাইমস্কেল দিতে হবে। প্রস্তাবিত সার্ভিস রুলস বাতিল করে কর্মীবান্ধব সার্ভিস রুলস দিতে হবে। শিক্ষানবীশ কর্মসূচী বন্ধ করতে হবে। স্থায়ী চাকুরির জন্য স্থায়ীভাবে মেধাবী ছেলেমেয়েদের নিয়োগ দিতে হবে। শোভন কর্ম পরিবেশের নিশ্চিত করতে হবে।

চলমান আন্দোলনের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ এবং গ্রহনযোগ্য আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দিয়েছে জেনারেল এমপ্লয়ীজ ইউনিয়ন গ্রামীনফোন।

সারাবাংলা/জেএএম

বিজ্ঞাপন

 

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন