বিজ্ঞাপন

কে হবেন প্রধানমন্ত্রী? সে প্রশ্নে আলোচনা ঐক্যফ্রন্টে

November 16, 2018 | 5:31 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে জিতলে প্রধানমন্ত্রী কে হবেন? বেশ ক’দিন ধরে এমন আলোচনা রাজনীতির মাঠে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিষয়টি প্রথমে প্রশ্নটি তোলেন।

শুক্রবার (১৬ নভেম্বর ) রাজধানীর গুলশানে হোটেল লেকশোরে সম্পাদকদের সঙ্গে মতবিনিময়েও এ প্রশ্নটি উঠেছে। জবাবে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে জানানো হয়েছে সংখ্যাগরিষ্ঠ দলের মতামতের ভিত্তিতেই প্রধানমন্ত্রী নির্ধারণ করবে ঐক্যফ্রন্ট।

মতবিনিময় চলাকালে প্রথমে হোটেল থেকে বের হন আমাদের অর্থনীতি পত্রিকার সম্পাদক নাঈমুল ইসলাম খান।

বিজ্ঞাপন

তিনি জানান, মতবিনিময়ে বিডিনিউজের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী এ প্রশ্নটি করেন।

তৌফিক ইমরোজ খালিদী বলেছেন, গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় এ ধরনের জোট করে নির্বাচন করলে সরকারপ্রধান কে হবেন সেটি আগে জনগণকে জানানো উচিৎ। কেননা জনগণের জানার অধিকার রয়েছে। পছন্দ-অপছন্দের বিষয় রয়েছে।

জবাবে কামাল হোসেন বলেছেন, ‘নির্বাচনে বিজয়ী হলে যে দল সংখ্যা গরিষ্ঠতা অর্জন করবে তদের সঙ্গে আলোচনার ভিত্তিতেই প্রধানমন্ত্রী নির্বাচন করা হবে।’

বিজ্ঞাপন

বিকেলে বিভিন্ন গণমাধ্যম সম্পাদকের সঙ্গে বৈঠকে বসেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

বৈঠকে ছিলেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, জোটের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর; বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও আমীর খসরু মাহমুদ চৌধুরী; জাতীয় সমাজতান্ত্রিক দলের ( জেএসডি) আ স ম আবদুর রব; নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মতবিনিময় সভায় সম্পাদকদের মধ্যে ‍উপস্থিত ছিলেন নিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউ এজ সম্পাদক নুরুল কবীর, আমাদের নতুন সময়ের সম্পাদক নাঈমুল ইসলাম খান, ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান, সাপ্তাহিক বুধবারের সম্পাদক আমির খসরু, রয়টার্সের বাংলাদেশ ব্যুরো প্রধান সিরাজুল ইসলাম কাদির, এএফপির ব্যুরো প্রধান শফিকুল আলমসহ অন্যরা।

সারাবাংলা/এমএস/একে

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন