বিজ্ঞাপন

জর্জিয়ায় দারুণ শুরু বাংলাদেশের

September 25, 2018 | 3:20 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

জর্জিয়ার বাতুমি শহরে শুরু হয়েছে ৪৩তম বিশ্ব দাবা অলিম্পিয়াড। সেখানে অংশ নিয়ে বাংলাদেশ দাবা দল ওপেন ও মহিলা উভয় বিভাগেই জয়ী হয়ে শুভ সূচনা করেছে। ওপেন বিভাগে বাংলাদেশ দল ৪-০ গেম পয়েন্টে পালাওকে এবং মহিলা দল ৪-০ গেম পয়েন্টে কসোভোকে পরাজিত করে।

ওপেন বিভাগে বাংলাদেশ দলের পক্ষে গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন ও ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম যথাক্রমে পালাওয়ের তান সান্তিয়াগো, সালভাদোরা এঞ্জিলো, কামুসো রুস্তম ও তোরিবাইঙ্গকে পরাজিত করেন।

আর বাংলাদেশ মহিলা দলের পক্ষে আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা, মহিলা ফিদে মাস্টার তনিমা পারভীন, মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ও আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ যথাক্রমে কসোভোর কোল্লারি হাফিফি, সারাসি নরিকোনা, সারাসি রিনেসা ও বিতিয়া এলফেতিকে পরাজিত করেন।

বিজ্ঞাপন

দ্বিতীয় রাউন্ডের খেলায় ওপেন বিভাগে বাংলাদেশ দল ইন্টারন্যাশনাল ব্রেইল চেস এসোসিয়েশন (আইবিসিএ) এর সাথে ও মহিলা বিভাগে বাংলাদেশ মহিলা দল স্পেনের মহিলা দলের সাথে খেলবে। ১১ রাউন্ড সুইস-লিগ পদ্ধতির এই বিশ্ব দলগত দাবা ইভেন্টের ওপেন বিভাগে ১৮০ টি দেশের ১৮৫টি দল এবং মহিলা বিভাগে ১৪৬ টি দেশের ১৫১টি দল অংগ্রহণ করছে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন