বিজ্ঞাপন

‘জাতীয় ঐক্য প্রক্রিয়ার’ নামে ষড়যন্ত্রকারীদের প্রতিহতের ঘোষণা

September 25, 2018 | 10:28 pm

।।স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ‘জাতীয় ঐক্য প্রক্রিয়ার’ নামে মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে চক্রান্তকারীরা ষড়যন্ত্র শুরু করছে বলে জানিয়েছেন ১৪ দলের নেতারা। এ সময় তারা ঐক্যবদ্ধভাবে ‘ঐক্য প্রক্রিয়ার’ নামে  ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার ঘোষণা দেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় সমাজতান্ত্রিক দল  (জাসদ-ইনু) কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাদের সঙ্গে ১৪ দলের মতবিনিময় সভায় বক্তারা এ ঘোষণা দেন।

সভাপতির বক্তৃতায় ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, দেশের রাজনীতিতে যে চক্রান্ত শুরু হয়েছে, যে কোনো মূল্যই এই হতাশাগ্রস্ত-চিহ্নিত চক্রান্তকারীদের প্রতিহত করা হবে। আমরা ১৪ দল প্রত্যয় ঘোষণা করছি যারা বিএনপি-জামায়াত ও সাম্প্রদায়িক শক্তিকে আশ্রয় দিয়েছে প্রশ্রয় দিয়েছে তাদেরকে কোনো ছাড় দেওয়া হবে না।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের এই সিনিয়র নেতা বলেন, যতই চক্রান্ত করা হোক আমরা এক চুল পরিমাণ সংবিধানের বাইরে যাব না। জনগণকে সঙ্গে নিয়ে মাঠে-ময়দানে চক্রান্তকারীদের প্রতিহত করা হবে। আগামী ২৯ সেপ্টেম্বর রাজধানীতে সম্মেলন করবে ১৪ দল। ঢাকাসহ প্রতিটি বিভাগীয় শহর ও জেলা- উপজেলায় সমাবেশ করে চক্রান্তকারীদের মুখোশ উন্মোচন করব।

মতবিনিময় সভায় নৌমন্ত্রী শাজাহান খান বলেন, ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া এবং বিএনপি মিলে বৃহত্তর ঐক্যের নামে যে রাজনৈতিক সমীকরণ  শুরু করেছে তা জাতির জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। আদর্শবিহীন কোনো ঐক্য হতে পারে বল আমি মনে করি না।’

ঐক্যের নামে চক্রান্ত হচ্ছে মন্তব্য করে মন্ত্রী বলেন, ‘আমি মনে করি এটা একটা চক্রান্ত। এই চক্রান্তকে নস্যাৎ করার জন্য ১৪ দল আওয়ামী লীগ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব নিতে হবে।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘এদেশে যারা জাতির পিতাকে মানে না,  বঙ্গবন্ধুকে মানে না।  সংবিধানের চার মূলনীতি মানে না তাদেরকে রাজনীতির বাইরে যেতে হবে। ড. কামাল হোসেনদের বলবো বিএনপি- জামায়াত  যত ভালো কথাই বলুক না কেন। তারা জাতির পিতাকে মানে না। সংবিধান মানে না, বঙ্গবন্ধুকে মানে না।  ড. কামাল হোসেন সেই তাদের সঙ্গে হাত ধরে উল্লাস করলেন, এটা বাংলাদেশের বিরুদ্ধে উল্লাসের অট্টহাসি।’

মতবিনিময় সভায় আরও বক্তৃতা রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া প্রমুখ।

সারাবাংলা/এমএমএইচ/একে

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন