বিজ্ঞাপন

নানিয়ারচরে ইউপিডিএফ’র কালেক্টরকে গুলি করে হত্যা

October 17, 2018 | 10:55 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রাঙামাটি: রাঙামাটির নানিয়ারচর উপজেলায় ইউপিডিএফ (গণতান্ত্রিক) সংগঠক শান্তি চাকমা ওরফে শান্তকে (৩৫) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (১৭ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে নানিয়ারচর বাজার এলাকার বিহার পাড়ায় এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শান্ত নানিয়ারচর উপজেলায় ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের কালেক্টর ছিলেন। নানিয়ারচর বাজারের পাশে বিহার পাড়ার একটি বাসায় দীর্ঘদিন ধরে ভাড়া ছিলেন ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের কয়েকজন কর্মী। ওই বাসার পাশে গোসল করার সময় তাকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে।

শান্ত হত্যার পর ইউপিডিএফ প্রসীত গ্রুপকে দায়ী করেছে ইউপিডিএফ (গণতান্ত্রিক)। সংগঠনটির দফতর সম্পাদক মিটন চাকমা সারাবাংলাকে বলেন, বুধবার সন্ধ্যায় শান্ত বাসার পাশে টিউবওয়েলের পানিতে গোসল করছিল। সেই সময় ইউপিডিএফ’র সন্ত্রাসীরা তাকে হত্যা করে ইঞ্জিনচালিত নৌকায় পালিয়ে যায়।

বিজ্ঞাপন

তবে হত্যাকাণ্ডে নিজেদের সম্পৃক্ততার কথা অস্বীকার করেছে ইউপিডিএফ প্রসীত গ্রুপ। দলটির মুখপাত্র নিরন চাকমা বলেন, এ ধরনের অভিযোগ ভিত্তিহীন। এর সঙ্গে আমাদের কোনও সম্পৃক্ততা নেই। এটা তাদের অভ্যন্তরীণ কোন্দল হতে পারে।

নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, বুধবার সন্ধ্যায় বাজার থেকে বাসায় গিয়ে গোসল করার সময় কে বা কারা নৌকা নিয়ে আসে দুর্বৃত্তরা। নৌকা থেকেই তারা গুলি করে পালিয়ে যায়।

খাগড়াছড়ির জেলার একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে ২০১৫ সালের ১৫ নভেম্বর আত্মপ্রকাশ করে ইউপিডিএফ (গণতান্ত্রিক) নামে নতুন আঞ্চলিক সংগঠনটি। সংগঠনটির প্রতিষ্ঠার সাড়ে ৫ মাসের মাথায় খুন হন প্রতিষ্ঠাতা আহ্বায়ক তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা। এরপর থেকেই পাহাড়ে সংঘর্ষ চলছে। এর মধ্যে নিহত হয়েছেন নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সহ-সভাপতি অ্যাডভোকেট শক্তিমান চাকমাও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন