বিজ্ঞাপন

ভবন থেকে লাফিয়ে পড়া যুবক নব্য জেএমবির সদস্য

February 19, 2019 | 7:47 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর মিন্টো রোড এলাকার কাউন্টার টেরোরিজম ইউনিটের ভবন থেকে লাফিয়ে পড়া যুবক জঙ্গি বলে জানা গেছে। তার নাম শেখ গোলাম হোসেন ওরফে মিলাদ। সে নব্য জেএমবির একজন সদস্য। সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫ টার দিকে সিটিটিসির ওই ভবন থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিল নব্য জেএমবির ওই সদস্য।

কিন্তু লাফ দেওয়ার পর জঙ্গি মিলাদ রাস্তায় না পড়ে ফুটপাতের ওপরে থাকা বিদ্যুতের তারের ওপর পড়ে সেখান থেকে রাস্তার পাশে পরিত্যক্ত অবস্থায় রাখা একটি প্রাইভেট কারের ছাদে পড়ে। সেখান থেকে ছিটকে ফুটপাতে পড়ে যায় যুবকটি।

এরপর সেখান থেকে দ্রুত তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার চিকিৎসা চলছে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে জানতে চাইলে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম বলেন, মিলাদ নামে ওই জঙ্গি রিমান্ডে ছিল। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকালে তাকে আদালতে পাঠানোর কথাও ছিল। এক পর্যায়ে সে দৌড়ে গিয়ে ছয় তলা থেকে লাফিয়ে পড়ে। পুলিশ হেফাজত থেকে পালানোর চেষ্টার অভিযোগে ২২৪ ধারায় তার বিরুদ্ধে আরেকটি মামলা করা হবে আজ।

কাউন্টার টেরোরিজম ইউনিটের একজন কর্মকর্তা সারাবাংলাকে বলেন, বাথরুমে গিয়েছিল মিলাদ। দুইজন কনস্টেবল সাথে ছিল। তবে মিলাদ বাথরুম থেকে বেরিয়েই দৌড় দেন। দুই কনস্টেবল আটকানোর চেষ্টা করে। তাদের দুই হাত দিয়ে কিলঘুষি মেরে ভবনের মাঝ বরাবর ছয়তলার ফাঁকা বারান্দা দিয়ে লাফ দেন। আসলে সে আত্মহত্যাই করতে চেয়েছিল বলে জানান ওই কর্মকর্তা।

রাষ্ট্রের গুরুত্বপূর্ণ জায়গায় বোমা হামলা ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের টার্গেট কিলিংয়ের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর পরিকল্পনা করার সময় গত ১৫ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৩ টার দিকে ডেমরা মাতুয়াইল এলাকা থেকে নব্য জেএমবির দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। এরা হলেন- আলামিন (২৭) ও শেখ গোলাম হোসেন ওরফে মিলাদ (২৭)।

বিজ্ঞাপন

পরদিন তাদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে আদালত চার দিনের রিমান্ড মন্জুর করেন।

** মিন্টো রোডে হঠাৎ পতিত যুবকটি জঙ্গি নয় তো? (ভিডিও)
** ‘নিউ জেএমবি’র টার্গেট কিলিং গ্রুপের ২ সদস্য গ্রেফতার

সারাবাংলা/ইউজে/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন