বিজ্ঞাপন

মেসির দেশে কোয়ার্টারে বাংলাদেশ

October 12, 2018 | 12:39 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বিশেষ কোটায় যুব অলিম্পিকের হকিতে সুযোগ পাওয়া বাংলাদেশ দল বিস্ময় দেখিয়ে জায়গা করে নিয়েছে কোয়ার্টার ফাইনালে। আরশাদ-শাওনদের হাত ধরে যুব অলিম্পিক ইতিহাসে প্রথমবারের মতো শেষ আটে পা রেখেছে লাল-সবুজরা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে কেনিয়াকে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। টানা দুই জয়ে শেষ আট নিশ্চিত করে জাহিদ হোসেন রাজুর শিষ্যরা।

এর আগে চলতি মাসের ৭ তারিখ থেকে আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে শুরু হওয়া যুব অলিম্পিকের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের কাছে ১০-০ ব্যবধানে হেরে দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই করে হেরেছে আরশাদরা (৪-৩)। তৃতীয় ম্যাচেও হারের বৃত্ত থেকে বেরুতে পারে নি বাংলাদেশ। অস্ট্রিয়ার কাছে হেরেছে ৩-০ ব্যবধানে। এর পর টানা দুই ম্যাচ জয় উপহার দিয়েছে দেশের যুবারা। কানাডাকে ৫-২ ব্যবধানে উড়িয়ে দিয়ে সবশেষ কেনিয়াকে তারা হারিয়েছে ৪-৩ ব্যবধানে।

বিজ্ঞাপন

‘ফাইভ এ সাইড’ খেলায় কেনিয়ার বিপক্ষে প্রথমার্ধে ২-২ সমান থেকে দ্বিতীয়ার্ধে আরও দুই গোল করে জয় তুলে নেয় আরশাদরা। বাংলাদেশের হয়ে গোল পেয়েছে মোহাম্মদ আরশাদ, সারওয়ার হোসেন, মোহাম্মদ হাসান ও মোহাম্মদ মহসীন।

চার মিনিটের মাথায় ওলান্দার গোলে এগিয়ে যায় কেনিয়া। নিয়াবুতোর গোলে ব্যবধান দ্বিগুণ করে কেনিয়া। বাংলাদেশ তখন দুই গোলে পিছিয়ে। সাত মিনিটের মাথায় বাংলাদেশকে গোল উপহার দেন মহসীন। আট মিনিটের মাথায় লাল-সবুজদের সমতায় ফেরান শাওন। ২-২ ব্যবধানে প্রথমার্ধ শেষ করা বাংলাদেশ দ্বিতীয়ার্ধে আরও আগ্রাসী হয়ে খেলে।

যদিও ফের ওলান্দোর গোলে পিছিয়ে পরে বাংলাদেশ। এরপর ফিরতে দেরি করেনি রাজুর শিষ্যরা। হাসানের গোলে সমতায় (৩-৩) ফিরে ১৮ মিনিটের মাথায় কেনিয়া শিবিরে আতঙ্ক ফেলে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন অধিনায় আরশাদ। এ গোলেই জয় নিশ্চিত হয় বাংলাদেশ। নিশ্চিত হয় কোয়ার্টার ফাইনালও।

বিজ্ঞাপন

পাঁচ ম্যাচে তিন হার ও দুই জয়ে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপ বি থেকে বাংলাদেশ জায়গা করে নিয়েছে কোয়ার্টার ফাইনালে। সেমি ফাইনালে লড়াইয়ে শুক্রবার (১২ অক্টোবর) রাত নয়টায় গ্রুপ এ চ্যাম্পিয়ন আয়োজক দেশ আর্জেন্টিনার সঙ্গে মাঠে নামবে লাল-সবুজরা।

সারাবাংলা/জেএইচ/এসএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন