বিজ্ঞাপন

রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন আপিলেও বাতিল, স্ত্রী বৈধ প্রার্থী

December 7, 2018 | 11:48 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জাতীয় পার্টির মহাসচিব পদ থেকে বরখাস্ত এ বি এম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা। অভিযোগ ছিল খেলাপি ঋণ থাকার। নির্বাচন কমিশনে  আপিল করেও পটুয়াখালী-১ আসন থেকে প্রার্থিতা ফিরে পাননি তিনি। তার মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত আপিলেও বহাল রয়েছে।

তবে রুহুল আমিন হাওলাদারের স্ত্রী নাসরিন জাহান রত্নার প্রার্থিতা বাতিল চেয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর আবেদন নামঞ্জুর করেছে ইসি। ফলে রুহুল আমিন হাওলাদার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করতে পারলেও তার স্ত্রী বৈধ প্রার্থী হিসেবেই প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আরও পড়ুন- প্রার্থিতা ফিরে পেতে ১৫০ জনের আপিল শুনানি চলছে

বিজ্ঞাপন

শুক্রবার (৭ ডিসেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনে অনুষ্ঠিত দ্বিতীয় দিনের আপিল শুনানিতে এ সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয় তাকে।

এদিকে, রিটার্নিং কর্মকর্তা হাওলাদারের স্ত্রী নাসরিন জাহান রত্নার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করলেও তার বৈধতা চ্যালেঞ্জ করে ইসিতে আবেদন করেছিলেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী। আপিল শুনানির পর সেই আবেদন খারিজ করে দিয়েছে ইসি।

এর আগে, ২ ডিসেম্বর যাচাই-বাছাইয়ে রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এর পরদিন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়নের আশ্বাস দিয়ে আর্থিক লেনদেনে জড়িয়ে পড়ার অভিযোগ ওঠায় মহাসচিব পদ থেকে এ বি এম রুহুল আমিন হাওলাদারকে সরিয়ে দেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বিজ্ঞাপন

এর আগে, শুক্রবার (৭ ডিসেম্বর) সকাল ১০টায় রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে প্রার্থীদের আপিল শুনানি শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে চার কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী আপিল শুনানি করছেন। আপিল শুনানি পরিচালনা করছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

ইসির তথ্য অনুযায়ী, আজ শুক্রবার ক্রমিক নম্বর ১৬১ থেকে ৩১০ পর্যন্ত ১৫০ জনের শুনানি গ্রহণ করা হবে।

সারাবাংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন