বিজ্ঞাপন

সিএনজি মালিকদের করের আওতায় আনা হবে: এনবিআর চেয়ারম্যান 

April 19, 2018 | 12:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: আগামী বাজেটে সিএনজি মালিকদের ট্রেড লাইসেন্স ও করের আওতায় আনা হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সকালে জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলন কক্ষে ২০১৮-১৯ অর্থ বছরের প্রাক বাজেট আলোচনায় তিনি এ কথা জানান। বাংলাদেশ অটোমোবাইল ওয়ার্কসপ মালিক সমিতি, ফোর স্ট্রোক সিএনজি অটোরিক্সা এন্ড থ্রী হুইলার্স মটরবাইক ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ মটর পার্টস ও টায়ার টিউব ব্যবসায়ী সমিতিসহ কয়েকটি সংগঠন এতে অংশ নেয়।

সভায় ফোর স্ট্রোক সিএনজি অটোরিক্সা এন্ড থ্রী হুইলার্স মটরবাইক ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি মো. আসলাম আলী বলেন, সিএনজি মালিকদের ট্রেড লাইসেন্স থাকতে হবে। পাশাপাশি মালিকদের করের আওতায় আনা উচিৎ। একই সাথে সিএনজিকে অ্যাপ ভিত্তিক সেবায় আসতে হবে। বাধ্যতামূলক এসোসিয়েশনের সদস্য হওয়ারও সনদপত্র থাকতে হবে। তিনি বলেন, ৩২ হাজার বেবি ট্যাক্সি ছিল, বর্তমানে ২০ হাজার সিএনজি আছে।

বিজ্ঞাপন

সংগঠনটির প্রস্তাবের পক্ষে এনবিআর চেয়ারম্যান বলেন, সিএনজি মালিকদের ট্রেড লাইসেন্স থাকা উচিৎ। অনেকেই বলছেন বাস ট্রাককে কিভাবে আমরা করের আওতায় আনতে পারি। আগামী বাজেটে সিএনজি মালিকদের ট্রেড লাইসেন্স ও ই-টিআইএন বাধ্যতামূলক করা হবে। পরিবহন ব্যবসার পাশাপাশি অন্য একটা ব্যবসা দেখিয়ে যাতে কর ফাঁকি দেয়া না যায় সেদিকে লক্ষ্য রাখা হবে। পরিবহন খাতে যাতে কর কিভাবে বাড়ানো যায় তা নিয়ে আপনাদের সঙ্গে বসবো।

সারাবাংলা/ইএইচটি/জেএএম

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন