বিজ্ঞাপন

সরকারি পদক্ষেপের অভাবেই মামলা নিষ্পত্তিতে দেরি: আইনমন্ত্রী

July 26, 2018 | 4:19 pm

। স্পেশাল করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

ঢাকা: সাক্ষী  আর সরকারি পদক্ষেপের অভাবেই  বর্তমানে ৩৪ লাখ মামলা অমীমাংসিত রয়েছে বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

বৃহস্পতিবার (২৬ জুলাই) জেলা প্রশাসক সম্মেলন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেন, মামলা জট সমস্যা সমাধানে সারাদেশে জেলা সমন্বয়ক কমিটি গঠন করা হবে। সেখানে জেলা দায়রা জজ, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্টরা থাকবেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, মাদক মামলা নিষ্পত্তির করতে পৃথক আদালত করার প্রয়োজন নেই । মাদক আইনেই সুনির্দিষ্ট মামলা শেষ করার সময়সীমা নির্ধারণ করা আছে। যে মামলায় সে ধারা নেই, তা ফৌজদারি ধারায় রয়েছে।

বিজ্ঞাপন

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জেলা রেজিস্ট্রি অফিসে সনাতন পদ্ধতিতে এখনও জমি রেজিস্ট্রি হচ্ছে। রেকর্ড রুমে জায়গা নেই, নিরাপত্তা নেই। তাই সেসব অফিসে ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হবে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

এদিকে, ইনডোর গেমস খেলার নামে জুয়া খেলার প্রবণতা বেড়ে গেছে— জেলা প্রশাসকরা এমন অভিযোগ করেছেন জানিয়ে আইনমন্ত্রী  বলেন, এসব কারণে সামাজিক সমস্যা তৈরি হচ্ছে। এসব সমস্যার সমাধানে  উচ্চ পর্যায়ে কথা বলবেন বলেও জানান তিনি।

সারাবাংলা/এএইচএইচ/জেএ/জেডএফ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন