বিজ্ঞাপন

বাড়তে পারে ৪১টি নদ-নদীর পানি, ভূমিধসের আশঙ্কা

July 28, 2018 | 11:57 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

গত কয়েকদিন ধরেই চলছে চলছে টানা বৃষ্টিপাত। আগামী ২৪ ঘণ্টাতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে দেশের বেশ কয়েকটি নদ-নদীর পানি বাড়তে পারে এবং পাহাড়ি এলাকায় ভূমিধসের আশঙ্কা রয়েছে।

আবহাওয়া অফিস ও বন্যা সতর্কীকরণ কেন্দ্র থেকে বলা হয়েছে, দেশের ৯৪টি নদীর মধ্যে ৪১টি নদীর পানি বাড়বে এবং ৪৮টি নদীর পানি কমবে। একইসঙ্গে আগামী ৭২ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। এ পরিস্থিতিতে দেশের অভ্যন্তরীণ নদী বন্দরগুলোতে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় ব্রহ্মপুত্র, যমুনা ও পদ্মার নদ-নদীর পানি স্থিতিশীল এবং মেঘনা অববাহিকার নদীগুলোর পানি বাড়তে থাকবে বলে জানায় বন্যা সতর্কীকরণ কেন্দ্র। প্রবল বৃষ্টির ফলে দেশের ৪১টি নদীর পানি বাড়বে বলে জানায় কেন্দ্রটি।

বিজ্ঞাপন

অন্যদিকে, আবহাওয়া অফিস জানায়, আজ বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা বিভাগসহ কুমিল্লা, নোয়াখালী, সন্দ্বীপ ও সীতাকুণ্ড অঞ্চল এবং দেশের বিভন্ন জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বজ্রবৃষ্টিসহ দেশের বিভিন্ন স্থানে ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। ফলে পাহাড়ি এলাকায় ভূমিধসের আশঙ্কা রয়েছে।

এ ছাড়া আজ শনিবার (২৮ জুলাই) সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। বাসস।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন