বিজ্ঞাপন

৭ দিনের মধ্যে ২ পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

July 30, 2018 | 4:31 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে সাত দিনের মধ্যে ৫ লাখ টাকা করে  ১০ লাখ tটাকা ক্ষতিপূরণ দিতে জাবালে নুর পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে দুই পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে দুই কোটি টাকা করে দেওয়ার নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (৩০ জুলাই) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে আবেদনের পক্ষে ছিলেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ফরিদা ইয়াসমিন ও মো. মিজানুর রহমান।

আদালতের আদেশের পর রিটকারী আইনজীবী কাজল বলেন, ‘শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের নিহত দুই শিক্ষার্থীর পরিবারের জন্য দুই কোটি টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।’

‘একই সঙ্গে এ ধরনের দুর্ঘটনার কারণ ও প্রতিকারের বিষয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ‘অ্যাকসিডেন্ট রিসার্চ ইনস্টিটিউট’-কে তদন্ত করে দুই মাসের মধ্যে রিপোর্ট দাখিলের নির্দেশ দিয়েছেন। এছাড়াও কোন যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ট্রাক-বাস চালকদের স্বীকৃতি বা সনদ দেওয়া হয় সেটিও জানতে চেয়েছেন আদালত ’- জানান ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

বিজ্ঞাপন

রোববার (২৯ জুলাই) দুপুরে বিমানবন্দর সড়কে বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। আহত হন আরও বেশ কয়েকজন। এ ঘটনার প্রতিবাদে সোমবার   নৌমন্ত্রীর পদত্যাগসহ ৯ দফা দাবিতে রাজধানীতে সড়ক অবরোধ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সারাবাংলা/এজেডকে/এটি/জেডএফ

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন