বিজ্ঞাপন

নির্বাচনকে ‘মীরজাফরী’ বললেন আরিফ, ‘ভোট সুষ্ঠু’ দাবি কামরানের

July 30, 2018 | 7:30 pm

।। মেসবাহ শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সিলেট থেকে: বিরতিহীনভাবে ভোটগ্রহণ শেষে সংবাদ সম্মেলনে বিএনপির মেয়রপ্রার্থী আরিফুল হক চৌধুরী বলেছেন, ‘এমন নির্বাচন জীবনেও দেখিনি। এই মীরজাফরী কখনোই আমরা মেনে নেব না।’ তার ভাষ্য, সিলেটের ইতিহাসে এমন ন্যাক্কারজনক নির্বাচন শান্তিপূর্ণ সহাবস্থানের ক্ষেত্রে ফাটল সৃষ্টি করলো। যার জবাব এখানকার জনগণ জাতীয় নির্বাচনে দেবে।

সোমবার (৩০ জুলাই) সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, সারাদিন নগরীর কেন্দ্রগুলো দখল, বিভিন্ন কেন্দ্র থেকে বিএনপি’র এজেন্টদের বের করে দেওয়া এবং হামলা করেছে আওয়ামী লীগ।

তিনি আরো অভিযোগ করেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ভোট ডাকাতিতে সহায়তা করেছে।

বিজ্ঞাপন

অন্যদিকে আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দীন আহম্মদ কামরান বলেছেন, একটা সুষ্ঠু ও অবাধ নির্বাচন হয়েছে সিলেটে। জয়-পরাজয় যাই হোক আমি তা মেনে নেব।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার ও সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানিয়েছেন, অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয়েছে।

সোমবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। তবে আরো আগেই কেন্দ্রগুলোর সামনে জড়ো হতে শুরু করেন ভোটাররা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতিও বাড়তে থাকে প্রতিটি কেন্দ্রে। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

বিজ্ঞাপন

সিলেট সিটি নির্বাচনে ব্যাপক ভোট কারচুপির অভিযোগ তোলেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। এসব অভিযোগ নিয়ে রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের জানান, নির্বাচনে জয়ী হলেও ভোট বাতিল ও পুনঃনির্বাচন চাই। তার প্রধান নির্বাচনী এজেন্ট শাহরিয়ার হোসেন চৌধুরী অভিযোগ করেন, মোট ৪১ কেন্দ্র থেকে তাদের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

এদিকে, নগরীর ২২ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের প্রার্থী ছাড়া বাকি পাঁচ কাউন্সিলর প্রার্থীই একযোগে ভোট বর্জন করেন। তাদের অভিযোগ, আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী সালেহ আহমেদ সেলিম ভোটকেন্দ্র দখল করে নেওয়ায় তারা এই সিদ্ধান্ত নিয়েছেন। ভোট বর্জনের ঘোষণা দিয়ে ওই ৫ কাউন্সিলর জানান, রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এ বিষয়ে লিখিত অভিযোগ জমা দিয়েছেন তারা।

এই সিটিতে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৩৪ ও ১১৬ নম্বর ভোটকেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।

সারাবাংলা/এমএস/এটি

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন