বিজ্ঞাপন

হঠাৎ পদ্মায় ভাঙন, শরীয়তপুরে নিখোঁজ ৬

August 7, 2018 | 9:43 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

শরীয়তপুরের নড়িয়ায় পদ্মার তীরবর্তী মানুষের কাছে নদী ভাঙন নতুন কিছু নয়। মঙ্গলবার (৭ আগস্ট) দুপুরেও সাধুরবাজার লঞ্চঘাট এলাকায় লঞ্চ টার্মিনালের পেছনের দিকে একটি বড় অংশ পদ্মায় ভেঙে পড়ে। এই অংশে ছিল একটি দোকানও। ঘটনা দেখতে সেখানে ভিড় জমান উৎসুক জনতা। দুপুর আড়াইটার দিয়েক প্রায় ২৫ জন উৎসুক জনতাসহ ভেঙে নদীতে পরে পাড়ের কিছু অংশ।

স্থানীয়রা দ্রুত ১৬ জনকে উদ্ধার করতে পারলেও পানির তোড়ে ভেসে যান বেশ কয়েকজন। স্থানীয়দের বরাত দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা ইয়াসমিন জানান, নিখোঁজের সংখ্যা অন্তত ৬ জন।

স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মকর্তা নিয়াজ আহমেদ বলেন, খবর পেয়ে দ্রুত তারা ঘটনাস্থলে আসেন। উদ্ধার হওয়া ১৬ জনকে শরিয়তপুর সদর হাসপাতালে পৌঁছে দেওয়ার কথাও জানান তিনি।

বিজ্ঞাপন

সানজিদা ইয়াসমিন বলেন, দুপুরেই ওই স্থানে ভাঙনের সৃষ্টি হয়। এতে টার্মিনালের একটি বড় অংশ পানিতে তলিয়ে যায়। সেই দৃশ্য দেখতে আসা মানুষদের নিয়ে আবারো ভেঙে পড়ে পদ্মাপাড়ের একটি অংশ। এতে ওই এলাকার অন্তত ২৫ জন মানুষ পানিতে পড়ে যান। এদের মধ্যে ১৬ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত ছয়জন নিখোঁজের খবর পাওয়া গেছে। বাকিরা বিভিন্নভাবে বাড়ি ফিরেছেন বলেও জানান নির্বাহী কর্মকর্তা।

নিখোজদের তালিকা প্রস্তুত এবং তাদের উদ্ধারে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

বিজ্ঞাপন

এ নিয়ে নড়িয়ায় পদ্মার ভাঙ্গনে গত এক সপ্তাহে চার শতাধিক বাড়ি-ঘর নদীগর্ভে বিলীন হয়ে গেছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন পদ্মা পাড়ের মানুষ। খোলা আকাশের নিচে অনাহারে অর্ধাহারে মানবেতর জীবন-যাপন করছেন তারা। এমনকি ভাঙন আতঙ্কে রয়েছে নড়িয়া উপজেলা শহর ও বাজার, নড়িয়া সাস্থ্য কমপ্লেক্স, মূলফৎগঞ্জ বাজার সহ আটটি হাট-বাজার।

ভাঙন রোধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবী এলাকাবাসীর।

গত বছর একই এলাকায় পদ্মার ভাঙনের ফলে পদ্মায় ডুবে যায় ঘাটে নোঙ্গর করা তিনটি লঞ্চ। এ ঘটনায় ৩ জনের মরদেহ উদ্ধার করা হলেও নিখোঁজ থেকে যায় ১৬ জন।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন