বিজ্ঞাপন

তিন কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ

August 18, 2018 | 6:01 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ার লেনদেন ৩০ কার্যদিবস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানি তিনটি হলো মুন্নু জুট স্টাফলার্স, বিডি অটোকারস এবং লিগাসি ফুটওয়্যার।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির এই সিদ্ধান্ত রোববার (১৯ আগস্ট) থেকে কার্যকর হবে।

তিন কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত রাখার পাশাপাশি পাঁচ কোম্পানিকে অনির্দিষ্টকালের জন্য স্পট মার্কেটে পাঠানো সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  কোম্পানিগুলো হলো মুন্নু সিরামিকস, স্টাইল ক্রাফট, ড্রাগন সোয়েটার, আজিজ পাইপ, কে অ্যান্ড কিউ লিমিটেড। এসব কোম্পানির শেয়ারের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় বিএসইসি এই পদক্ষেপ নিয়েছে।

বিজ্ঞাপন

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির নির্বাহী পরিচালক ও কমিশনের মুখপাত্র মো. সাইফুর রহমান সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘কোনো কারণ ছাড়াই অস্বাভাবিক দাম বাড়ায় তিন কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত এবং পাঁচ কোম্পানিকে স্পট মার্কেটে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কমিশন। এই সিদ্ধান্ত রোববার থেকে কার্যকর করতে দুই স্টক এক্সচেঞ্জকে চিঠি দেওয়া হয়েছে।’

সাইফুর রহমান আরো বলেন, বিডি অটোকারস এবং লিগাসি ফুটওয়্যার এই কোম্পানি দুইটি শেয়ারের অস্বাভাবিক বৃদ্ধিও কারণ খতিয়ে দেখছে দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিএসইসি।

বিজ্ঞাপন

কমিটিতে রয়েছেন বিএসইসির উপপরিচালক শামসুর রহমান ও সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম। কমিটিকে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সারাবাংলা/জিএস/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন